MD SALIM

জনমতের প্রতিফলন নেই নির্বাচনের ফলাফলে, কুর্নিশ মানুষের লড়াইকে: সেলিম

রাজ্য জেলা

CPIM BJP RSS TMC WEST BENGAL POLITICS BENGALI NEWS 2023 PANCHAYAT ELECTION

মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে পঞ্চায়েত নির্বাচনের গণনা। নির্বাচন প্রক্রিয়ার মতো গণনাকে ঘিরেও বিশৃঙ্খলা পাকানোর চেষ্টা অব্যাহত রেখেছে তৃণমূল। এরই মাঝে রাজ্য জুড়ে চমকপ্রদ ফলাফল করেছেন বামপন্থী প্রার্থীরা। গণনার প্রাথমিক ট্রেন্ড অনুযায়ী এটাই ছবি। 

এই নির্বাচনের ফল প্রকাশ সম্পর্কে বিবৃতি দিতে গিয়ে সিপিআই(এম)’র রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম জানিয়েছেন, নির্বাচনের ট্রেন্ড হিসেবে যেই ফলাফল সামনে আসছে সেটা বাস্তবের প্রতিফলন নয়। মনোনয়ন জমার সময় থেকে শুরু করে নির্বাচনের দিন- প্রতিপদে পুলিশ এবং দুষ্কৃতীদের সাহায্যে হিংসার রাজত্ব কায়েম করেছে তৃণমূল। গোটা ২০২৩ নির্বাচনী মরশুম জুড়ে তাণ্ডব চলেছে। 

সেলিম আরও জানান, এত সন্ত্রাস করেও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী নয় তৃণমূল। তাই গণনা কেন্দ্রেও জনমতকে লুট করতে হচ্ছে রাজ্যের শাসকদলকে। কিন্তু তারপরেও মানুষ প্রতিরোধ করছেন। তাঁদের সেই সাহসকে আমরা কুর্নিশ জানাচ্ছি।  

প্রসঙ্গত, বেলা আড়াইটে অবধি পাওয়া খবর অনুযায়ী, গ্রাম পঞ্চায়েত স্তরে ১ হাজারের বেশি পঞ্চায়েত আসনে এগিয়ে রয়েছেন অথবা জয়ী হয়েছেন বামপন্থী প্রার্থীরা। কংগ্রেস এগিয়ে রয়েছে কিংবা জয়ী হয়েছে ৫০০’র বেশি পঞ্চায়েত আসনে। এখনও ৬৩ হাজার পঞ্চায়েত আসনের মধ্যে ১০ হাজারের কিছু বেশি আসনের গণনা হয়েছে। অর্থাৎ এখনও ৫০ হাজারের বেশি আসনের গণনা বাকি। 

Comments :0

Login to leave a comment