MD SALIM MEETING

শ্রমজীবীর স্বার্থ দেখবে একমাত্র লাল ঝান্ডা,
কর্মী সভায় সেলিম

রাজ্য জেলা

CPIM BJP RSS TMC WEST BENGAL POLITICS BENGALI NEWS

গরমের অজুহাতে স্কুল বন্ধ করেছে রাজ্য। আর সেই সুযোগে গরীব পড়ুয়াদের মিড ডে মিলের বরাদ্দ চুরি করছে তৃণমূল। আইসিডিএস’র বরাদ্দও চুরি করা হচ্ছে। প্রধানমন্ত্রী আবাসের টাকা, একশ দিনের কাজের টাকা, রাস্তার টাকা, ব্রীজের টাকা, রেশন- সমস্ত জিনিস চুরি করছে তৃণমূল। এই লুঠ রুখতে লাল ঝান্ডাকে মজবুত করতে হবে। রবিবার মাল মহকুমার নাগরাকাটার আদিবাসী সংস্কৃতি চর্চা কেন্দ্রে আয়োজিত কর্মী সভায় এমনটাই বললেন সিপিআই(এম)’র রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। 

সেলিম বলেন জামাত, জমিয়ত, মুসলিম লিগ, আরএসএস সহ সমস্ত বিভাজনের শক্তি একটা সময় একজোট হয়েছিল। তৃণমূলকে সামনে রেখে এদের তখন একটাই স্লোগান ছিল- লাল হঠাও দেশ বাঁচাও। লাল হঠল, কিন্তু দেশ বাঁচল না। গরীব মানুষের অধিকার লুঠ হল। তাই আজ যদি দেশকে বাঁচাতে হয়, তাহলে নতুন করে লাল ঝান্ডাকে মজবুত করতে হবে। লাল ঝান্ডা মজবুত হওয়া মানে জনতার শক্তি বৃদ্ধি পাওয়া। 

সেলিম কর্মী সভায় বলেন, ২০১১ সালের পর থেকেই তৃণমূল-বিজেপি বলে আসছে বামফ্রন্ট দুর্বল হয়ে গিয়েছে। আসলে কিন্তু দুর্বল হয়েছে শ্রমিক। দুর্বল হয়েছে কৃষক। তার প্রভাব চা বাগানেও পড়েছে। চা শ্রমিকরা মজুরি পাচ্ছেন না দিনের পর দিন। স্বাস্থ্য পরিকাঠামো বেহাল। তাঁদের সন্তানদের স্কুল বন্ধ করে দিচ্ছে সরকার। রেশন পাচ্ছেন না, পানীয় জল নেই। কৃষক ফসলের লাভজনক দাম পায়না। খেতমজুরের কাজ নেই, মজুরি নেই। কারখানায় তালা ঝুলছে। নতুন কারখানা খুলছে না। সবটাই হয়েছে লাল ঝান্ডা দুর্বল হওয়ার ফলেই। 

এদিন সিপিআই(এম)’র রাজ্য সম্পাদক জানান, বামপন্থী ছাত্র-যুবরা শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে ধারাবাহিক ভাবে সরব হয়েছেন। এপ্রিল মাসে ছাত্র-যুবদের ডাকে উত্তরকন্যা অভিযান হয়েছে। আসল চোরদের ধরার বদলে ছাত্র-যুবদের গ্রেপ্তার করেছে পুলিশ। কিন্তু পুলিশেরও বোঝা প্রয়োজন, গ্রেপ্তার করে বাম ছাত্র যুবদের দমানো সম্ভব নয়। 

নাগরাকাটার পাশাপাশি  ক্রান্তি এলাকায় সিপিআই(এম) পার্টি অফিস সংলগ্ন মাঠে অপর এক সভায় বক্তব্য রাখেন মহম্মদ সেলিম। সেখানে তিনি বলেন, তৃণমূল এবং বিজেপি বোঝাপড়া করে পঞ্চায়েত ভোট পেছানোর চেষ্টা করছে। তিনি অভিযোগ করে বলেন, মমতা ব্যানার্জির পরামর্শেই শুভেন্দু অধিকারী হাইকোর্টে গিয়ে নির্বাচন পিছিয়েছেন। কিন্তু তাতে সাধারণ মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া হয়েছে। তাই বাধ্য হয়েই এখন জাতিগত গোলমাল পাকানোর চেষ্টা করছে দু’পক্ষ।অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জনজোয়ার যাত্রা যেখান দিয়ে যাচ্ছে, সেখান থেকেই মানুষ লাল ঝান্ডার তলায় আসছেন বলেও মত সেলিমের।

Comments :0

Login to leave a comment