AIZWAL VS MOHAMMEDAN I LEAGUE

ঘরের মাঠে আইজলের সাথে ড্র মহামেডানের

খেলা

I LEAGUE MOHAMMEDAN FC KOLKATA FOOTBALL

শুক্রবার কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে আই লীগের  ম্যাচে আইজল এফসির বিরুদ্ধে ২-২ গোলে ড্র করল মহামেডান স্পোর্টিং। ম্যাচের ৩২ মিনিটে হেনরি কিসেকার গোলে প্রথমেই এগিয়ে যায় আইজল। কিন্তু প্রথমার্ধের অতিরিক্ত সময়ে মার্কাস জোসেফের গোলে সমতা ফেরায় সাদাকালো ব্রিগেড। প্রথমার্ধ শেষ হয়  ১-১ গোলে।

কিন্তু দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে ফের লিড নেয় আইজল এবং এক্ষেত্রেও গোলস্কোরার সেই হেনরি কিসেকা। ফলাফল দাঁড়ায় ২-১। গোটা ম্যাচে মাঝমাঠ এবং উইং-প্লে দিয়ে বেশ কয়েকবার আক্রমণ তুলে আনে আইজল। তাছাড়া কাউন্টার অ্যাটাকেও বারবার উঠতে দেখা যায় আইজলকে। লং পাস, থ্রু-বল কিংবা মাইনাস, সবদিক দিয়েই বেশ ভালো পারফর্ম করে আইজল। ফুটবলারদের বডি ল্যাঙ্গুয়েজও যথেষ্ট পজিটিভ ছিল।  গিয়ে মহামেডানের ক্ষেত্রে ফিনিশের সমস্যা হচ্ছিল। খেলা তৈরির জায়গাতেই দখল নিয়েছিল আইজল। ফলে সাদাকালো ব্রিগেডের অনেক আক্রমণ আটকে যাচ্ছিল এবং সেই সুযোগকেই বারবার কাজে লাগিয়ে প্রতি আক্রমণে উঠে আসছিল আইজল এফসি। সেই তুলনায় মহামেডানের আক্রমণ কিছুটা কম ছিল। তবে বেশ কিছু সুযোগও নষ্ট করে সাদাকালো ব্রিগেড। আইজল গোলরক্ষক মুয়ানসাঙ্গা বেশকিছু ভালো সেভও করেন। একটি গোললাইন বাঁচান মহামেডানের কিন লুইসও।

তবে অ্যাওয়ে ম্যাচ হিসেবে আইজল সত্যিই দুর্দান্ত খেলেছে। যে গতিতে ম্যাচ এগোচ্ছিল তাতে মনে হচ্ছিল আইজল জয় তুলে আনতে পারে। কিন্তু ম্যাচের একেবারে শেষ মুহূর্তে অতিরিক্ত সময়ে মার্কাসের গোলে হার বাঁচায় মহামেডান। ম্যাচের মাঝে চোট এবং ফুটবলারদের মধ্যে কিছুটা উত্তপ্ত পরিস্থিতি তৈরি হওয়ায় ১০ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হয়েছিল। ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসে আইজল কোচ জানালেন, তিনি ছেলেদের খেলায় খুশী। তবে জিতলে আরও ভালো লাগত। অন্যদিকে মহামেডান কোচ কিবু ভিকুনার বক্তব্য,  আমাদের সব বিষয়েই উন্নতি করতে হবে।      

ম্যাচের সেরা নির্বাচিত হন হেনরি কিসেকা। আপাতত ১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের নবম স্থানে রয়েছে মহামেডান স্পোর্টিং এবং ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে আইজল এফসি। 

Comments :0

Login to leave a comment