MOHAMMEDAN FC

আই লীগে ফের হারল মহামেডান

খেলা

I LEAGUE MOHAMMEDAN FC KOLKATA FOOTBALL BENGALI NEWS

আবারও ঘরের মাঠে হার। এবার রাজস্থান ইউনাইটেডের কাছে ১-০ গোলে হারল মহামেডান স্পোর্টিং। 

আই-লিগে অবনমন বাঁচাতে গেলে এই ম্যাচ জিততেই হতো রাজস্থানকে। ফলে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা শুরু করে পুশপেন্দরের ছেলেরা। ডিফেন্সিভ অর্গানাইজেশন যথেষ্ট শক্তিশালী ছিল রাজস্থান ইউনাইটেডের। তাছাড়া মাঝমাঠ এবং আক্রমণভাগেও যথেষ্ট সপ্রতিভ ছিলেন ফুটবলাররা। অধিনায়ক লিয়ানসাঙ্গা ছাড়াও পিন্টু মাহাতো, রেমসাঙ্গা এবং আতাই দুর্দান্ত ফুটবল খেলেন। দায়িত্ব নিয়ে খেলেন মেলরয় আসিসি। সুযোগ নষ্ট না করলে, আরও বেশ কয়েকটি গোল করতে পারত রাজস্থান।  

অন্যদিকে মহামেডানের হয়ে নিকোলা, কিন লুইস এবং দাউদা নজর কাড়ার চেষ্টা করেছেন। তবে মহামেডানের বেশকিছু আক্রমণ  টপ বক্সের বাইরেই শেষ হয়ে যায়।  কারণ রাজস্থানের ডিপ ডিফেন্স ভীষণ শক্তিশালী ছিল এই ম্যাচে। যদিও কিছু সুযোগ সাদাকালো ব্রিগেডও নষ্ট করে। তবে এই ম্যাচে মাঝমাঠ অনেকটাই বেশি নিজেদের দখলে রাখতে সক্ষম হয়েছিল রাজস্থান। শুধু তাই নয়, সঠিকভাবে দুটি উইংকেও তারা ব্যাবহার করেছিল।

ম্যাচের  একমাত্র গোলটি আসে ৯ মিনিটের মাথায় । গোটা ম্যাচে অসাধারণ ফুটবল খেলা ওটাবেক জোকিরভের পা থেকে রাজস্থানের জয়সূচক গোলটি আসে। অপরদিকে মহামেডানের দুটি অবধারিত গোল বাঁচান আসিসি। জোরালো শট রুখে দেন পায়ের জাদুতে। অন্যদিকে রাজস্থানের ডিফেন্সিভ স্ক্রিনে বারবার আটকে যায় মহমেডান।

ম্যাচের সেরা নির্বাচিত হন গোটা ম্যাচে দুরন্ত খেলা মেলরয় আসিসি। ম্যাচ শেষে মহামেডান কোচ মেহরাজউদ্দীন ওয়াডু বলেন, ছেলেরা ভালো খেলেছে কিন্তু জয় পায়নি। এটা খারাপ লাগার বিষয়। অন্যদিকে রাজস্থান কোচ পুশপেন্দর কুণ্ডু জানান যে, দল সত্যিই দারুণ খেলছে। দলের ফুটবলারদের প্রশংসা করেন তিনি। তিনি আরও যোগ করেন , আমরা আমাদের পরিকল্পনা নিয়ে সঠিকভাবে এগোতে পেরেছিলাম। তাই জয়ের পর ভালো লাগছে। মেলরয় আসিসি জানান, কলকাতায়  খেলতে আমার দারুণ লাগে। কলকাতার দুই বড় দলকে আটকে দেওয়ার পর, এবার মহামেডানকে হারিয়েও ভালো লাগছে। তবে পরেরবার আইএসএল-এর দলে যোগদানের সম্ভাবনা প্রবল, জানিয়ে দিলেন নিজেই।

এই জয়ের ফলে, ২০ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের সপ্তম স্থানে উঠে এল রাজস্থান ইউনাইটেড। 

Comments :0

Login to leave a comment