NEYMAR INJURY

চোটের জন্য গ্রুপ লিগের বাকি ম্যাচে খেলতে পারবেন না নেইমার

খেলা

FIFA QATAR 2022 WORLD CUP FOOTBALL BRAZIL NEYMAR চোটের জন্য ছিটকে গেলেন নেইমার

চোটের জন্য ২০২২ ফুটবল বিশ্বকাপে গ্রুপ পর্যায়ের একটি ম্যাচও আর খেলতে পারবেন না নেইমার। শুক্রবার ব্রাজিল জাতীয় দলের তরফে এমনটাই জানানো হয়েছে। তারফলে ক্যামেরুন এবং সুইজারল্যান্ড ম্যাচ নেইমারকে ছাড়াই খেলতে হবে ব্রাজিলকে।

শুক্রবার গভীর রাতে সার্বিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। সেই ম্যাচে অনবদ্য ফুটবল উপহার দেন ভিনিসিয়াস জুনিয়ররা। রিচার্লিসনের জোড়া গোলে ২-০ ব্যবধানে জেতে ব্রাজিল। রিচার্লিসনের দ্বিতীয় গোলটির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন নেইমার। জয় আসলেও ম্যাচের মাঝে ডান পায়ে চোট পেয়ে বসেন নেইমার। ৬৭ মিনিট নাগাদ সার্বিয়ার ডিফেন্ডার নিকোলা মেলেনকোভিচে’র সঙ্গে সংঘর্ষ হয় নেইমারের। তারপর বেশ কয়েক মিনিট তাঁকে মাঠে বসে থাকতে দেখা যায়। 

এর পরবর্তীতে ৮০ মিনিটের মাথায় নেইমারকে তুলে নেন ব্রাজিলের কোচ তিতে। মাঠ থেকে উঠে যাওয়ার সময় খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছিলেন নেইমার। সেই দৃশ্য দেখে আতঙ্কে ভুগতে শুরু করেন লক্ষ লক্ষ ব্রাজিল সমর্থক। নেইমারের গোড়ালির একটি ছবিও ভাইরাল হয়। সেই ছবি অনুযায়ী, লাল হয়ে ফুলে গিয়েছে নেইমারের ডান পায়ের গোড়ালি। তাহলে কি চোটের জন্য বিশ্বকাপের বাইরে চলে গেলেন নেইমার? তখন থেকেই উঠতে শুরু করে এই প্রশ্ন। 

যদিও ডাগ আউটে নেইমারকে বেশ খোশমেজাজেই দেখা যায়। বাকি প্রায় ২০ মিনিটের খেলা তিনি কার্যত উপভোগ করেন। সেই কোলাজ দেখে আশায় বুক বাঁধেন অগুন্তি ব্রাজিল সমর্থক। 

শুক্রবারের ম্যাচ শেষে আশার কথা শোনান ব্রাজিলের কোচ তিতেও। সেই সময় তিনি জানিয়েছিলেন, যাই হয়ে যাক, পরের ম্যাচে নেইমার ঠিকই মাঠে নামবেন। যদিও দলের চিকিৎসক এবং ফিজিও অতটাও আশাবাদী ছিলেন না। নিজের ইনস্টাগ্রাম পোস্টে ভক্তদের ‘আস্থা’ রাখার অনুরোধ জানান খোদ নেইমার। 

যদিও সমস্ত আশঙ্কা সত্যি করে শুক্রবার সন্ধ্যায় ব্রাজিল দলের চিকিৎসক রড্রিগো লাসমার জানান, ডান পায়ের লিগামেন্টে গুরুতর চোট পেয়েছেন নেইমার। চিকিৎসকদের পরিভাষায় যাকে বলা হয় ‘ ল্যাটেরাল লিগামেন্ট ড্যামেজ’। 

একটি ভিডিও বার্তায় লাসমার জানান, নেইমারের এমআরআই রিপোর্টে চোটের হদিস মিলেছে। নেইমারের পাশাপাশি শুক্রবারের ম্যাচে চোট পান ড্যানিলোও। তাঁরও ‘ল্যাটেরাল লিগামেন্ট ড্যামেজ’ বলে জানিয়েছেন লাসমার। 

লাসমারের আশ্বাস, এই দুই ফুটবলারই আগামী দুই ম্যাচ খেলতে পারবেন না। কিন্তু বিশ্বকাপের বাকি ম্যাচগুলিতে যাতে তাঁরা মাঠে নামতে পারেন, তারজন্য যাবতীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

সেই আশ্বাসের দিকেই আপাতত তাকিয়ে রয়েছেন ফুটবল প্রিয় জনতা। 

 

Comments :0

Login to leave a comment