NICK KYRGIOS

চোটের জন্য অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন নিক কির্গিওস

খেলা

TENNIS NICK KYRGIOS AUSTRALIAN OPEN

কোর্টে নামার একদিন আগেই চোটের জন্য অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার টেনিস তারকা নিক কির্গিওস। মঙ্গলবার রুশ তারকা রোমান সাফিউলিনের মুখোমুখি হওয়ার কথা ছিল বাছাই তালিকার ১৯ নম্বরে থাকা কির্গিওসের। তার আগেই টুইট করে তিনি জানান, হাঁটুর চোটের জন্য অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিচ্ছেন তিনি। 

কির্গিওসের ব্যক্তিগত ফিজিও উইল মাহের জানিয়েছেন, শুক্রবার নোভাক জোকোভিচের বিরুদ্ধে এক্সিবিশন ম্যাচ খেলেন কির্গিওস।  অস্ট্রেলিয়ান ওপেনে নামার আগে কির্গিওসের শারীরিক সক্ষমতা যাচাই করার জন্যই সেই ম্যাচকে কাজে লাগানো হয়। কিন্তু ম্যাচ যত গড়িয়েছে, দেখা যায় কির্গিওসের চোট ততই বেড়েছে। ওই ম্যাচেই স্পষ্ট হয়ে যায়, চোটের জন্য অস্ট্রেলিয়ান ওপেনের গতির সঙ্গে মানিয়ে নিতে সমস্যায় পড়তে হবে তাঁকে। তারপরেই নাম প্রত্যাহার করা হয়। 

মাহের আরও জানিয়েছেন, চোটমুক্ত হতে অস্ত্রপচার করা হবে কির্গিওসের। তাঁরা আশাবাদী মার্চের ইন্ডিয়ান ওয়েলস টুর্নামেন্টের আগেই সুস্থ হয়ে উঠবেন কির্গিওস। 

এই প্রসঙ্গে কির্গিওস জানান, ‘‘গোটা ঘটনা আমার কাছে দুঃস্বপ্নের মতো। অস্ট্রেলিয়ান ওপেন আমার ‘হোম’ টুর্নামেন্ট। এই টুর্নামেন্টকে ঘিরে বহু সুন্দর স্মৃতি রয়েছে আমার। সেখানে খেলতে না পারা নিঃসন্দেহে যন্ত্রণার। গত বছর আমি জীবনের সেরা ফর্মে ছিলাম। ডাবল্স খেতাবও জিতি। স্বাভাবিক ভাবেই অস্ট্রেলিয়ান ওপেন জয়ের অন্যতম দাবিদার হিসেবেই প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু তারপরে যা হল, তা এক কথায় নৃশংস।’’

Comments :0

Login to leave a comment