Elephant Attack

হাতির হামলায় সবজি বিক্রেতার মৃত্যু বানাহাটে

জেলা

বৃহস্পতিবার সকালে বুনো হাতির হামলায় মৃত্যু হলো সবজি বিক্রেতা সাইকেল আরোহীর। ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো একজন। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বানাহাট ব্লকের গয়েরকাটায়। মৃতের নাম অপরেশ সরকার(৬১)। আহত হয়েছেন হরেকৃষ্ণ মির্ধা। দুই জনের বাড়ি দুরামারি এলাকায়।
স্থানীয় সূত্রে খবর, মোরাঘাট জঙ্গলের বুক চিড়ে যাওয়া গয়েরকাটা থেকে নাথুয়াগামী রাজ্য সড়ক ধরে দুরামারি থেকে সাইকেল করে সবজি বিক্রি করতে গয়েরকাটা যান দুই ব্যাক্তি। আসার পথেই আম্বা ব্রিজ সংলগ্ন এলাকায় আচমাই একটি বুনো হাতির সামনে পড়ে যান তাঁরা। বুনো হাতিটি সাইকেলের দিকে তেড়ে গেলে পড়ে যান দুই ব্যক্তি। অপরেশ সরকারকে শুড়ে তুলে আছাড় মারে হাতিটি। তাঁর সঙ্গে থাকা হরেকৃষ্ণ মৃধাকে শুর দিয়ে ধাক্কা মারে তাতেই আহত হয় দু জনেই। রাস্তার পাশেই পড়ে থাকেন দুইজন। ফাঁকা সড়ক হবার কারণে দীর্ঘক্ষণ রাস্তার পাশে পড়ে থাকে। বনকর্মীরা খবর পেয়ে দুজনকে উদ্ধার করে ধূপগুড়ি হাসপাতাল নিয়ে আসার পথে অপরেশ সরকারের মৃত্যু হয়। পুলিশ দেহ ময়না তদন্তের জন্য জলপাইগুড়ি হাসপাতালে পাঠায়।
জখম হরেকৃষ্ণ মির্ধা বলেন, ‘‘আমরা দুজন সাইকেলে করে গয়েরকাটা যাচ্ছিলাম হঠাৎ হাতি সামনে চলে আসে। সাইকেল নিয়ে আমরা পরে যাই। হাতি শুর দিয়ে আমাকে ধাক্কা মারে আর আর অপরেশকে আছার মারে ওখানেই মারা যায়। আমার বুকে কমোরে আঘাত লাগে’’।
স্থানীয় বাসিন্দা অতুল মন্ডল বলেন, "প্রতিদিন হাতি ওই রাস্তা পারাপার করে। এদিন সকাল বেলাও হাতিটি জঙ্গলের এক পাশ থেকে অন্য পাশে যাচ্ছিলো সেই সময় সাইকেলের উপর হামলা চালায়। 
মোরাঘাট রেঞ্জের রেঞ্জার রাজকুমার পাল জানান,‘‘জঙ্গলের মধ্যদিয়ে যে রাজ্য সড়ক গিয়েছে সেই রাস্তায় জঙ্গলের এক পাশ থেকে আরেক পাশে হাতি পারাপার করছিল। সেই সময় দুই ব্যাবসায়ী হাতিটির সামনে পরে যায়। হাতি হামলা করে। একজন মারা গিয়েছেন। সরকারি নিয়ম অনুযায়ী মৃতের পরিবার আবেদন জানালে ক্ষতিপূরণ পাবেন’’।
 

Comments :0

Login to leave a comment