HC SHAHJAHAN

পুলিশ জানে শাহজাহান কোথায়, বলছে হাইকোর্টও

রাজ্য জেলা কলকাতা

ফের কলকাতা হাইকোর্টে তিরস্কারের মুখে পুলিশ। বুধবার শুনানিতে হাইকোর্টে রাজ্যের পক্ষে সওয়ালে বলা হয় শাহজাহানকে গ্রেপ্তার করলে কোন মামলায় গ্রেপ্তার তা দেখাতে হবে। এরপরই রাজ্যকে উদ্দেশ্য করে প্রধান বিচারপতি বলেন, ‘‘তার মানে আপনারা জানেন শেখ শাহজাহান কোথায় আছেন।’’
সন্দেশখালির প্রাক্তন বিধায়ক এবং সিপিআই(এম) রাজ্য কমিটির সদস্য নিরাপদ সর্দার আগেই বলেছিলেন যে পুলিশই আশ্রয় দিয়ে রেখেছে শেখ শাহজাহানকে। সন্দেশখালিতে প্রতিদিন বিক্ষোভে নেমে জনতা প্রশ্ন ছুঁড়ছে কেন গ্রেপ্তার করা হচ্ছে না তৃণমূলের এই নেতাকে। তার মধ্যেই আদালতে কার্যত ধরা পড়ে গেল রাজ্য সরকার এবং পুলিশ। 
শেখ শাহজাহানকে না ধরার পিছনে আদালতের স্থগিতাদেশ থাকার যুক্তি দিয়েছিলেন তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি। ২৫ ফেব্রুয়ারি তিনি বলেছিলেন আদালত স্থগিতাদেশ তুলে দিলেই গ্রেপ্তার করা হবে শাহজাহানকে। পরেরদিনই হাইকোর্ট স্পষ্ট জানিয়ে দেয় শাহজাহান শেখের গ্রেপ্তারিতে কোনও স্থগিতাদেশ নেই। বরং আদালত পুলিশকে ধমকের সুরে বলে, ‘ধরুন শাহজাহানকে।’ 
গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতির তদন্তে সন্দেশখালির আকুঞ্জিপাড়ায় শেখ শাহজাহানের বাড়ি তল্লাশিতে গিয়েছিলেন ইডি’র আধধিকারিকরা। সেদিন তাঁদের ঘিরে ধরে রক্তাক্ত করে দেওয়া হয়। গাড়ি ভাঙচুর হয়। তারপর শাহজাহানকে পলাতক ঘোষণা করা হয়। কেন্দ্রীয় বাহিনী নিয়ে ইডি আধিকারিকরা ফিরে এলেও বিক্ষোভে নামে সন্দেশখালি। 
বিপুল জমি কেড়ে নেওয়া, পাট্টা কেড়ে নেওয়া, জমি লিজের নামে দখল করে মাছ চাষের জন্য নোনা জল ঢুকিয়ে দিয়েছে শেখ শাহজাহান, উত্তম সর্দারের মতো তৃণমূলের নেতারা। মহিলাদের সম্ভ্রমহানির গুরুতর অভিযোগ রয়েছে একের পর এক পাড়ায়। মহিলারাই প্রতিবাদের সামনের সারিতে নামেন লাঠি, ঝাঁটা হাতে। সেই বিক্ষোভ এখনও চলছে সন্দেশখালিতে।

Comments :0

Login to leave a comment