INDIAN FOOTBALL TEAM

জাতীয় দলে ডাক পেলেন আইএসএল জয়ী প্রীতম এবং ইস্টবেঙ্গলের নাওরেম মহেশ সিং

খেলা

ISL INDIAN FOOTBALL TEAM MOHUNBAGAN EAST BENGAL BENGALI NEWS

সদ্য আইএসএল জিতেছেন, আর তারপরেই জাতীয় দলে সুযোগ পেলেন সবুজ মেরুন ডিফেন্ডার প্রীতম কোটাল। একইসঙ্গে ডাক পেলেন ইস্টবেঙ্গলের নাওরেম মহেশ সিং। 

১৬ মার্চ থেকে কলকাতার নিউটাউনের এআইএফএফ এক্সেলেন্স সেন্টারে শুরু হয়েছে ভারতীয় ফুটবল দলের ক্যাম্প। আর কয়েকদিনের মধ্যেই শুরু হতে চলেছে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট। ভারত ছাড়াও অংশগ্রহণ করছে মায়ানমার এবং কিরঘিজিস্তান। সেই টুর্নামেন্টকে সামনে রেখেই এই ক্যাম্প। 

আইএসএল ফাইনালে বেঙ্গালুরু এফসি-র শিবশক্তি এবং মোহনবাগানের গ্লেন মার্টিন্সের চোটের ফলে বাধ্য হয়েই কোচ ইগর স্টিমাচকে পরিবর্তনের কথা ভাবতে হয়। তারফলেই সুযোগ চলে আসে সবুজ মেরুন ডিফেন্ডার প্রীতম কোটাল এবং লাল হলুদ ফুটবলার নাওরেম মহেশ সিং-এর কাছে। 

অন্যদিকে জাতীয় দলের হেডস্যার ইগর স্টিমাচ আইএসএল  ফাইনালে অংশ নেওয়া দুই দলকেই শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেন ‘‘একটি উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচ হয়েছে। সাপোর্টাররা দারুণভাবে উপভোগ করেছেন।’’

আইএসএল ফাইনালের পরেই বেশিরভাগ ফুটবলার জাতীয় দলের শিবিরে যোগ দিয়েছেন। কোচ মেনে নিচ্ছেন, ফুটবলারদের শারীরিক এবং মানসিক ক্লান্তি রয়েছে। কিন্তু প্রত্যেকেই পেশাদার ফুটবলার তাই নিশ্চয়ই তারা নিজের সেরাটা দেবে, জানাচ্ছেন কোচ।

স্টিমাচ বলছেন, ‘‘সমস্ত ফুটবলারই আমাদের দলের জন্য  গুরুত্বপূর্ণ। আমরা ভীষণ খুশি।  ইম্ফল আমাদের জন্য নতুন একটা শহর এবং অবশ্যই নতুন চ্যালেঞ্জ। আমরা আশাবাদী ভালো ফলের বিষয়ে। আগামী কয়েকটা মাস ভারতীয় ফুটবলের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। আসন্ন ফিফা উইন্ডো  জুন,সেপ্টেম্বর, অক্টোবর এবং নভেম্বর। এই সময়কে পুরোপুরি কাজে লাগাতে হবে আমাদের। ছেলেরা ভীষণ পরিশ্রম করছে। আসন্ন ত্রিদেশীয় টুর্নামেন্ট জয়ের বিষয়ে আমরা আশাবাদী।’’

Comments :0

Login to leave a comment