Rain forecast in South Bengal

বুধবারও ঝড় বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, জারি কমলা সতর্কতা

কলকাতা

বুধবারও ঝড় বৃষ্টি হওয়ার সম্ভবনা আলিপুর আবহাওয়া দপ্তরের দেওয়া বুলেটিনে অনুযায়ী। কলকাতা সহ ঝড়বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলিতেও। এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পাশাপাশি, বইতে পারে ঝোড়ো হাওয়া। সন্ধের কিছু পড়েই বৃষ্টির পূ্বাভাষ। ঝড়ের গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার।


এ ছাড়াও, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার মতো জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির হবে বলে জানা গিয়েছে। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। দক্ষিণবঙ্গের এই ১১টি জেলায় কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।
মোকার প্রভাবে একেই দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতেও গত কয়েক দিন ধরে তাপমাত্রা বৃদ্ধি পেয়েছিল। চলতি সপ্তাহের শুরুতে সোমবার বিকেলে আচমকা ঝড় বৃষ্টি হলেও মঙ্গলবার ফের সকাল থেকেই সুর্যের চোখ রাঙানি। বুধবারও গরম পরে। তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, পুরুলিয়াতেও। বুধবারের ঝড়বৃষ্টিতে কোথাও কোথাও শিলাবৃষ্টি দেখা যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।


দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাষ। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বুধবার থেকে টানা তিন দিন বৃষ্টির সম্ভবনা রয়েছে

Comments :0

Login to leave a comment