Bengal recruitment scam

বিয়ের পরদিন চাকরি গেল পাত্রের

রাজ্য জেলা

Bengal recruitment scam



সরকারি চাকরিজীবী পাত্রের সঙ্গে মেয়ের বিয়ে দিয়েছিল পাত্রীর পরিবার। বিয়ের পরদিন পাত্রীপক্ষ জানতে পারলো নিয়োগ দুর্নীতি মামলায় চাকরিটি হারিয়েছেন পাত্র। ঘটনায় শোরগোল পড়েছে মালবাজার মহকুমার ক্রান্তি ব্লকের রাজাডাঙ্গা এলাকায়। 
জানা গেছে বেশ আড়ম্বরতার মধ্য দিয়েই গত বৃহস্পতিবার পাত্র প্রণব রায় তার বিয়ে সেরে ছিলেন। রবিবার ছিল বৌভাত। কিন্তু তার আগেই অনুষ্ঠানের তাল কাটলো কোর্টের রায় এ।  বিয়ে সম্পন্ন হতেই প্রণব বাবু জানতে পারলেন তার আর চাকরি নেই। আর এই খবরের ফলে বৌভাতের আগেই আনন্দ বদলে গেল অবসাদে। এই ঘটনা যে ঘটবে তা ঘুণাক্ষরেও ভাবতে পারেননি পাত্রীর পরিবার ও আত্মীয়স্বজনরা।

নিয়োগ দুর্নীতি মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ৮৪২ জনের চাকরি বাতিলের নির্দেশ দেন তাতে নাম রয়েছে প্রণবের। 
স্কুল শিক্ষা দপ্তরের ওয়েবসাইটে ৮৪২ জনের নামের তালিকা প্রকাশিত হয়। সেই তালিকাতেই মালবাজার মহকুমার ক্রান্তি ব্লকের রাজা ডাঙ্গার পেন্দা মহম্মদ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষাকর্মী পদে কর্মরত প্রণব রায়ের নাম রয়েছে। প্রণব বাবুর বাড়ি চেংমারী গ্রাম পঞ্চায়েতের গোলাবাড়ি বাজার এলাকায়। এই বিষয়ে প্রণব বাবুর সাথে যোগাযোগ করা যায় নি। অপরদিকে পেন্দা মহম্মদ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত শিক্ষক সুদীপ দত্ত বলেন, ‘‘ আদালতের নির্দেশ ও শিক্ষা দপ্তরের আদেশ মোতাবেক কাজ করা হবে’’।
 

Comments :0

Login to leave a comment