WORLD TEST CHAMPIONSHIP

আসছে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল,
এক্সক্লিউসিভ সাক্ষাৎকারে সম্বরণ বন্দ্যোপাধ্যায়

খেলা

ICC WORLD TEST CHAMPIONSHIP INDIA AUSTRALIA CRICKET SAMBARAN BANERJEE BENGALI NEWS

৭ জুন থেকে, ইংল্যান্ডের ওভালে (Oval Cricket Ground) শুরু হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (Final, World Test Championship)। মুখোমুখি ভারত (India) বনাম অস্ট্রেলিয়া (Australia)। সেই ম্যাচ নিয়ে গণশক্তি ডিজিটালের সঙ্গে আলোচনায় প্রাক্তন জাতীয় নির্বাচক এবং ক্রিকেটার সম্বরণ বন্দ্যোপাধ্যায় (Sambaran Banerjee)।

গণশক্তিঃ  আসন্ন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (WTC Final) ভারতকে নিয়ে কতটা আশাবাদী আপনি?

সম্বরণ বন্দ্যোপাধ্যায়ঃ ইংল্যান্ডে এখন যে সিজনটা চলছে, এটাকে বলে সেকেন্ড সামার। অত ঠান্ডা হয়ত হবে না। কিন্তু হাওয়া তো আছেই। অস্ট্রেলিয়ান টিমকে বেশি প্রস্তুত বলে মনে হচ্ছে। কারণ, ভারতের অর্ধেক খেলোয়াড় তো শেষ দুই মাস ধরে সাদা বলেই খেলছে। সাদা বল এবং লাল বলের তো পার্থক্য আছে। উইকেট তো যা শুনলাম তাতে ইন্ডিয়া হয়ত দুটো স্পিনার নিয়ে খেলতে পারে। ধরে নিচ্ছি অশ্বিন (Ravichandran Ashwin) এবং জাদেজা (Ravindra Jadeja)। তবে অ্যাডভান্টেজে আছে অস্ট্রেলিয়া।

গণশক্তিঃ ব্যাটিং অর্ডার নিয়ে আপনার কি মতামত?

সম্বরণ বন্দ্যোপাধ্যায়ঃ  দেখো ৩ নম্বর পূজারা (Cheteshwar Pujara), ৪ নম্বর বিরাট কোহলি (Virat Kohli), ৫ নম্বর অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane)। ব্যাটিং অর্ডার ঠিক আছে। এবার দেখা যাক। কিন্তু অস্ট্রেলিয়ান টিমটা অনেকদিন আগে ইংল্যান্ড চলে গেছে। ইন্ডিয়ার একটা অ্যাডভান্টেজ চেতেশ্বর পূজারা। ও বহুদিন যাবৎ সাসেক্সের (Sussex) হয়ে খেলছে ওখানে। ওখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিয়েছে এবং ফর্মে আছে।

গণশক্তিঃ আইপিএলে দুরন্ত ব্যাটিং করা শুভমান গিল কতটা প্রভাব ফেলতে পারে?

সম্বরণ বন্দ্যোপাধ্যায়েরঃ না,না। সাদা বলের সঙ্গে লাল বলের এই খেলার কোনও মিল নেই। শুভমান গিল (Shubman Gill) আইপিএলে (IPL 2023) দূরন্ত ব্যাটিং করেছে, সেই নিয়ে কোনও সন্দেহ নেই। ও একমাত্র প্লেয়ার, যে টুর্নামেন্টে সর্বোচ্চ রান করেছে। সব কিন্তু ক্রিকেটীয় শট মেরে রান করেছে। ক্রিকেটীয় শট মেরেও যে ভালো খেলা যায়, তার উদাহরণ হল শুভমান গিল। কিন্তু ইংল্যান্ডে, বল প্রচণ্ড সুইং করে। আমি আশাবাদী, শুভমান গিল ইংল্যান্ডেও ভালো ক্রিকেট খেলবে।

গণশক্তিঃ সদ্য আইপিএল শেষ হয়েছে। ক্লান্তি কী ফ্যাক্টর হয়ে দাঁড়াতে পারে? 

সম্বরণ বন্দ্যোপাধ্যায়ঃ  অবশ্যই, ফিটনেস লেভেলে একটা প্রবলেম হতে পারে।

একনজরে দেখে নেওয়া যাক, টিম ইন্ডিয়ার স্কোয়াডে কারা কারা রয়েছেন? 
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেত্বেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, ঈশান কিশান (উইকেটরক্ষক), কেএস ভারত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং জয়দেব উনাদকাট। 

পরিবর্ত হিসেবে রয়েছেনঃ যশস্বী জয়সওয়াল, মুকেশ কুমার ও সূর্যকুমার যাদব। 

গণশক্তি ডিজিটালের হয়ে সাক্ষাৎকার  নিয়েছেন শুভঙ্কর দাস। 

Comments :0

Login to leave a comment