Sagore Dutta Hospital|

চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ সাগরদত্ত হাসপাতাল

রাজ্য

সাগর দত্ত কলেজ ও হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠল। অভিযোগ সামনে আসার পরই মৃতের পরিজন ও প্রতিবেশী বিক্ষোভ দেখাতে থাকে। রোগীর পরিবারের দাবি, ভুল চিকিৎসার কারণেই মৃত্যু হয়েছে। রবিবার এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে উত্তর ২৪ পরগনার কামারহাটির সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতাল।
জানা গেছে গত ২৪ এপ্রিল গলব্লাডারে পাথর রয়েছে বর্ধমান জেলার কাটোয়ার সোমরা বাজার এলাকার বাসিন্দা বছর ২৬ শের মহিলা সীমা দাসকে অস্ত্রোপচারের জন্য কামারহাটি সাগরদত্ত মেডিকেল কলেজ এবং হাসপাতালে ভর্তি করা হয়। গত ৩০ এপ্রিল মাইক্রো সার্জারির মাধ্যমে অস্ত্রপ্রচার হওয়ার কথা ছিল যদিও তা হয়নি। সেকথা পরিবারের লোকজনকে জানিয়ে দেওয়া হয়েছিল হাসপাতালের তরফে। 
পরিবারের অভিযোগ, গত মঙ্গলবার অস্ত্রপ্রচারের পর থেকে রোগীর শারীরিক অবস্থার অবনতির কারণে আইসিইউতে রাখা করা হয়। এদিন বিকেলে পরিবারের লোকজন রোগীর সঙ্গে দেখা করতে চাইলে জানানো হয়ে রোগীর মৃত্যু হয়েছে। মৃত্যু খবর পেয়েই ক্ষোভ ফেটে পড়ে মৃতের পরিবার। রণক্ষেত্রের চেহারা নেয় গোটা হাসপাতাল চত্বর। হাসপাতাল কর্তৃপক্ষ জানান, অস্ত্রপ্রচার করতে গিয়ে লিভারের শিরা কেটে যায়, অতিরিক্ত রক্তপাতে রোগীর মৃত্যু হয়। চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখাতে থাকে রোগীর প্রতিবেশী ও পরিজনরা। ঘটনাস্থলে কামারহাটি থানার বিশাল পুলিশ বাহিনী পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।
 

Comments :0

Login to leave a comment