Kolkata Municipal Corporation

মধুছন্দা দেবকে বর্ণবিদ্বেষী আক্রমণ তৃণমূলের

রাজ্য কলকাতা

কলকাতা কর্পোরেশনের পাব্লিক অ্যাকাউন্টস কমিটি'র চেয়ারপার্সন মধুছন্দা দেবকে বেনজির বর্ণবিদ্বেষী আক্রমণ করলেন ১০৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অরিজিৎ দাস ঠাকুর।

মঙ্গলবার কলকাতা কর্পোরেশনের বাজেট অধিবেশনের তৃতীয় তথা শেষদিনে বাজেটের উপর বক্তব্য রাখতে ওঠেন ৯২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মধুছন্দা দেব। তিনি বলেন," কলকাতা শহরকে অত্যাধিক আলো দিয়ে মুড়ে দেওয়া হয়েছে। অপ্রয়োজনীয় খরচ হচ্ছে। আলোক বিভাগকে বেশি অর্থ বরাদ্দ করা হচ্ছে। এরফলে যেই বিভাগগুলির বরাদ্দ প্রয়োজন, তারা পর্যাপ্ত পরিমাণে টাকা পাচ্ছে না।"

মধুছন্দা দেব যখন বক্তব্য রাখছিলেন, তখন তৃণমূলের একাধিক কাউন্সিলরকেও সমর্থন জানাতে দেখা যায়। এরপর কার্যত ক্ষেপে ওঠে গোটা তৃণমূল শিবির। বাজেটের সমর্থনে বক্তব্য রাখতে গিয়ে মধুছন্দা দেবের বক্তব্যের ওই নির্দিষ্ট অংশটিকে আক্রমণ করা শুরু করে তৃণমূল কাউন্সিলররা।

আক্রমণ করার সময় শালীনতার সীমা ছাড়িয়ে যান অরিজিৎ দাস ঠাকুর। তিনি বলেন,"কলকাতা শহরকে এত আলো দিয়ে মুড়ে দেওয়া হয়েছে যে মধুছন্দা দেবকেও ফর্সা লাগছে।"

কলকাতা কর্পোরেশনের আলোক বিভাগের দায়িত্বে রয়েছেন সন্দীপ রঞ্জন বক্সী। তিনি তৃণমূলের সাধারণ সম্পাদক সুব্রত বক্সীর ভাই। একইসঙ্গে কলকাতা শহরকে আলোয় মুড়ে দেওয়ার দাবি তৃণমূলের অন্যতম রাজনৈতিক 'ইউএসপি'। এই দুইয়ের যোগফলে মধুছন্দা দেবকে বেনজির হেনস্থার শিকার হতে হত বলে মনে করা হচ্ছে।

Comments :0

Login to leave a comment