CRIME AGAINST WOMEN

বেহালায় দলবদ্ধ ধর্ষণের অভিযোগ দুই তরুণীর, জড়াল তৃণমূলের নাম

রাজ্য কলকাতা

crime against women bengali news gang rape tmc বেহালায় দলবদ্ধ ধর্ষণের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছেন সিপিআই(এম) কর্মী সমর্থকরা

আন্তর্জাতিক শ্রমজীবী মহিলা দিবসের দিনেই শহর কলকাতায় সামনে এল লজ্জার এক অধ্যায়। বেহালা পশ্চিম অঞ্চলের দুই তরুণী অভিযোগ করেছেন যে তাঁদের দলবদ্ধ ভাবে ধর্ষণ করা হয়েছে। ঘটনায় জড়িয়েছে কলকাতা কর্পোরেশনের মেয়র পারিষদ অভিজিৎ মুখার্জির পুত্র দেবজ্যোতির নাম। অভিযোগ, এফআইআর থেকে মূল অভিযুক্ত দেবজ্যোতি মুখার্জির নাম বাদ দিয়েছে কলকাতা পুলিশ। কার্যত যুদ্ধ করে অপরাধীদের বিরুদ্ধে মামলা রুজু করতে হয়েছে নির্যাতিতাদের। 

ঘটনার প্রতিবাদে দোষীদের গ্রেপ্তারি ও শাস্তির দাবিতে পর্ণশ্রী থানায় বিক্ষোভে নেমেছে সিপিআই(এম)। ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন স্থানীয় সিপিআই(এম) কর্মী সমর্থকরা। 

সিপিআই(এম) কলকাতা জেলা সম্পাদকমন্ডলীর সদস্য কৌস্তভ চ্যাটার্জি শুক্রবার দুপুরে  ফেসবুক পোস্টে লিখেছেন, ‘‘১৩০ নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর ও এমআইসি অভিজিৎ মুখার্জির ছেলে ও বন্ধুরা মিলে গণধর্ষণ করেছে দুই তরুণীকে! কলকাতা পুলিস দুবৃত্তদের বাঁচাতে তৎপর! সর্বত্র বিক্ষোভ কর্মসূচী হোক আজই, বামফ্রন্টের পক্ষ থেকে। আজই বিক্ষোভ হোক পর্ণশ্রী থানায়। সন্ধ্যায় আজই।’’

স্থানীয় সূত্রে খবর, ৫ মার্চ রাত্রে কলকাতা কর্পোরেশনের ১২৯ নম্বর এবং ১৩০ নম্বর ওয়ার্ডের মধ্যবর্তী এক এলাকায় ৬জন তৃণমূলী দুষ্কৃতী দুই তরুণীকে দলবদ্ধ ভাবে ধর্ষণ করে। স্থানীয়দের অভিযোগ, বেহালার কিশোরভারতী কলেজ সংলগ্ন ইসলামিয়া মাঠে তৃণমূল ছাত্র পরিষদ ও তৃণমূল যুব কংগ্রেসের দুষ্কৃতীদের একটা বড় জমায়েত রোজ থাকে। এই জমায়েত ব্যবহার করেই কিশোরভারতী কলেজকে কার্যত বধ্যভূমি বানিয়ে রেখেছে তৃণমূল। সেই বাহিনীই এই কান্ড ঘটিয়েছে। 

এলাকার বাসিন্দারা জানাচ্ছেন দুই তরুণীর মধ্যে একজন পড়ুয়া। কন্যাশ্রীর টাকা মেলায় তাকে ‘পার্টি’ দেওয়ার কথা বলে অভিযুক্তরা। পার্টি চলাকালীন তাঁর এবং তাঁর বান্ধবীর পানীয়ে মাদক মিশিয়ে তাঁদের অজ্ঞান করা হয়। তারপর একটি বাড়িতে নিয়ে গিয়ে দলবদ্ধ ভাবে অত্যাচার চালানো হয় তাঁদের উপর।

৬ মার্চ পর্ণশ্রী থানায় প্রাথমিক অভিযোগ দায়ের করেন দুইজন। কিন্তু সেই এফআইআরে কেবলমাত্র মারধর সহ লঘু ধারা দেয় কলকাতা পুলিশ। ২জন যুবককে গ্রেপ্তার করা হলেও তারা আদলত থেকে জামিন পায়। 

এরপর এলাকার সাধারণ মানুষ বৃহস্পতিবার পর্ণশ্রী থানায় বিক্ষোভ দেখান। চাপের মুখে পুলিশ ফের নতুন এফআইআর দায়ের করে। গ্রেপ্তার করা হয় ৪জনকে। শুক্রবার তাদের আলিপুর আদালতে তোলা হলে ১৮ ফেব্রুয়ারি অবধি পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক।  যদিও দুই তরুণীর পরিবারের অভিযোগ, নতুন এফআইআর থেকেও দেবজ্যোতি মুখার্জির নাম বাদ দেয় কলকাতা পুলিশ। সেই এফআইআর’র নম্বর ‘পর্ণশ্রী পিএস, কেস নম্বর ১২৯/২০২৪’। 

পুলিশ সূত্রে খবর, ধৃতদের মধ্যে একজন নাবালক। তাকে জুভেনাইল আদালতে পেশ করা হয়। ধৃতদের বিরুদ্ধে দলবদ্ধ ধর্ষণের ধারায় মামলা দায়ের হয়েছে। 

এই ঘটনা সামনে আসতেই গোটা বেহালা জুড়ে আলোড়ন পড়ে যায়। সিপিআই(এম)’র তরফে এলাকায় জনমত গড়ে তোলার কাজ শুরু হয়। স্থানীয়রা জানাচ্ছেন, কিশোরভারতী ও ইসলামিয়া মাঠের দুষ্কৃতি বাহিনীকে ব্যবহার করেই ১২৯, ১৩০ সহ লাগোয়া ওয়ার্ডগুলিতে নির্বাচনী সন্ত্রাস চালায় তৃণমূল। ২০২১ সালের কলকাতা কর্পোরেশন নির্বাচনেও এই বাহিনী সক্রিয় ছিল। ছেলের মারফৎ এই বাহিনী নিয়ন্ত্রণ করেন অভিজিৎ মুখার্জি। 

সিপিআই(এম) বেহালা পশ্চিমের তরফে এদিন সন্ধ্যা সাতটা নাগাদ পর্ণশ্রী থানার সামনে বিক্ষোভ দেখানোর ডাক দেওয়া হয়। সেই বিক্ষোভ চলাকালীন মুষ্টিমেয় কিছু বিজেপি সমর্থক পতাকা সহ প্ররোচনা সৃষ্টির চেষ্টা করে। তাঁরা সিপিআই(এম) বিরোধী স্লোগান দিতে শুরু করে।  সিপিআই(এম) কর্মীরা পালটা প্রতিরোধ করেন। দীর্ঘক্ষণ পর্ণশ্রী থানার সামনে পথ অবরোধ করে রাখেন সিপিআই(এম) কর্মীরা। 

এই বিক্ষোভে উপস্থিত ছিলেন কৌস্তুভ চ্যাটার্জি, অরূপ মন্ডল, নীহার ভক্ত,  রতন ভাদুড়ী, তীর্থঙ্কর মুখার্জি, রাজেশ চক্রবর্তী, সহ সিপিআই(এম) নেতৃত্ব। এছাড়াও সেখ রোহান, সমিতা হরচৌধুরী সহ ছাত্র ও মহিলা নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন। কৌস্তভ চ্যাটার্জি, নীহার ভক্ত, সমিতা হর চৌধুরী সহ ৫ সদস্যের প্রতিনিধি দল পর্ণশ্রী থানায় ডেপুটেশন দেন। 

Comments :0

Login to leave a comment