MAHENDRA SINGH DHONI

এক ঝলকে আইপিএলে মাহির রেকর্ড

খেলা

Ipl 2023 Gujarat Titans vs Chennai super kings mahendra singh dhoni gt vs csk gt vs csk 2023 ipl 2023 live score ipl 2023 news bangla ipl 2023 news update ipl 2023 news today ipl 2023 news update bengali news

আবহাওয়া প্রতিকূল না হলে সোমবার ২০২৩ আইপিএল ফাইনাল অনুষ্ঠিত হবে আমেদাবাদে। ফাইনালে মুখোমুখি হবে গুজরাট এবং চেন্নাই। ঘটনাচক্রে এই ম্যাচ হতে চলেছে চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনীর ২৫০ তম আইপিএল ম্যাচ।

এখনও অবধি আইপিএলে ২৪৯ ম্যাচে ৫০৮২ রান করেছেন ক্রিকেট বিশ্বকাপজয়ী  প্রাক্তন  ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনী। আইপিএলে তাঁর রানের গড় ৩৯.০৯। স্ট্রাইক রেট ১৩৫.৯৬।

ধোনীর আইপিএল ক্যেরিয়ারে রয়েছে মোট ২৪টি অর্ধ শতরান। বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ম্যাচ ফিনিশার এখনও অবধি আইপিএলে ৩৪৯টি চার এবং ২৩৯টি ছয় মেরেছেন।

ব্যাটারের পাশাপাশি গ্লাভস হাতে উইকেট কিপার হিসেবেও আইপিলে সফল হয়েছেন ধোনী। তথ্য বলছে, উইকেটের পিছনে দাঁড়িয়ে তিনি ১৩৭টি ক্যাচ নিয়েছেন। স্টাম্প আউট করেছেন ৪১ বার।

আইপিএল শুরু হওয়া ইস্তক শুধুমাত্র  চেন্নাই সুপার কিংসের জার্সি গায়েই আইপিএল খেলেছেন ধোনী। তিনি ফাইনাল খেলেছেন ১০টি। তারমধ্যে অধিনায়ক হিসেবে দলকে ৯টি ফাইনালে নেতৃত্ব দিয়েছেন। সেই ৯টি ফাইনালের মধ্যে চেন্নাই ট্রফি জিতেছে ৪ বার।

এই ঈর্ষনীয় ট্র‍্যাক রেকর্ড নিয়ে সোমবার মাঠে নামতে চলেছেন মাহি। রেকর্ড বইয়ে আর কোন নতুন পালক যুক্ত হয় তাঁর নামের পাশে, সেটা জানতে অপেক্ষা করতেই হবে আর কয়েকটা ঘন্টা।

Comments :0

Login to leave a comment