WOMEN'S FOOTBALL TOURNAMENT

সুন্দরবনে মোহনবাগান ফ্যান্স ক্লাবের উদ্যোগে মহিলা ফুটবল প্রতিযোগিতা

জেলা খেলা

football Womens football

রবিবার, দক্ষিণ ২৪ পরগনার  বাসন্তীর চোরাডাকাতিয়া গ্রামে চোরাডাকাতিয়া-সুন্দরবন মোহনবাগান ফ্যান্স ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত হল আট দলের মহিলা ফুটবল প্রতিযোগিতা। এদিন ক্যানিংয়ের এসডিপিও দিবাকর দাসের দল পুলিশ একাদশ, কলকাতার মেসি ফ্যান্স ক্লাব সহ নদীয়া এবং হুগলীর বিভিন্ন ফুটবল ক্লাব অংশগ্রহণ করে এই প্রতিযোগিতায়।

সুন্দরবনের কুড়িজন ফুটবলপ্রেমী মিলে পাঁচ বছর আগে তৈরি করেন এই ফ্যান্স ক্লাব। এখন এই ক্লাবের সদস্য সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে প্রায় পঞ্চাশ। সুন্দরবন মোহনবাগান ফ্যান্স ক্লাব সারা বছর ধরে নানান সামাজিক কাজ কর্ম করে থাকেন। যেমন এই ক্রীড়া প্রতিযোগিতার প্রথম দিন রক্তদান শিবির আয়োজিত হয়েছিল। ১৫০ জন মহিলা সেই শিবিরে রক্তদান করেন।


   
এই মহিলা ফুটবল প্রতিযোগিতা দেখতে ভিড় জমিয়েছিলেন বহু মানুষ। ফাইনালে মুখোমুখি হয়েছিল তড়দহ উইম্যান্স ফুটবল অ্যাকাডেমী এবং গঙ্গাসাগর স্পোর্টস অ্যাকাডেমী। নির্দিষ্ট সময়ে খেলার ফলাফল ১-১ থাকায়, ম্যাচ গড়ায় টাইব্রেকারে। কিন্তু পেনাল্টি শুট-আউটেও ফলাফল সমান থাকায়, টসের মাধ্যমে জয়ী দলকে বেছে নেওয়া হয়। টসে জিতে চ্যাম্পিয়ন হয় তড়দহ উইম্যান্স ফুটবল অ্যাকাডেমী। এদিন চ্যাম্পিয়ন দলের হাতে পুরস্কার  তুলে দেন ক্যানিংয়ের এসডিপিও দিবাকর দাস। অন্যদিকে রানার্স দলের হাতে পুরস্কার  তুলে দেন বাসন্তী থানার আইসি দুর্গাপ্রসাদ মজুমদার।

সেই সঙ্গে প্রতিযোগিতার সেরা গোলকিপার নির্বাচিত হন পুলিশ একাদশের সোনামনি ও প্রতিযোগিতার সেরা ফুটবলার নির্বাচিত হন তড়দহ উইম্যান্স ফুটবল অ্যাকাডেমীর দীপিকা নস্কর। প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হন গঙ্গাসাগর দলের গায়েত্রী হাঁসদা। সুন্দরবন মোহনবাগান ফ্যান্স ক্লাবের এই ক্রীড়ানুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আইসি ক্যানিং সৌগত ঘোষ, সিআই ক্যানিং বিমল মন্ডল, গোসাবা থানার ওসি সৌমেন বিশ্বাস, ক্যানিং মহিলা থানার ওসি তনুশ্রী মন্ডল সহ আরো বিশিষ্টজনেরা।
    

Comments :0

Login to leave a comment