CITU Protest Rally

সিআইটিইউ'র প্রতিবাদ মিছিল শিলিগুড়িতে

রাজ্য

CITU Protest Rally

শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির বিরুদ্ধে প্রতিবাদে রাস্তায় নামলো সিআইটিইউ। বুধবার সকালে সিআইটিইউ দার্জিলিঙ জেলা কমিটির পক্ষ থেকে মৌন মিছিল ও প্রতিবাদ কর্মসূচী পালিত হয়েছে শিলিগুড়ি হাসমিচক (ভেনাস মোড়) এলাকায়। মুখে কালো কাপড় বেধে শহর জুড়ে ক্রমবর্ধমান নানা অপরাধমূলক কাজকর্মের বিরুদ্ধে প্রায় আধ ঘন্টা মৌন প্রতিবাদ জানান নেতৃবৃন্দ। হাসমিচক থেকে অনিল বিশ্বাস ভবন পর্যন্ত মৌন প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। 

 

কর্মসূচীতে উপস্থিত ছিলেন শ্রমিক নেতা বিমল পাল, মোহন পান্ডা, অজয় চক্রবর্তী, বিলু ভট্টাচার্য, সুবিমল ঘোষ, তিলক গুন, শান্তনু রায় প্রমুখ।
প্রসঙ্গত শিলিগুড়ি শহর জুড়ে শাসকদলের ছত্রছায়ায় সমাজ বিরোধীদের দৌরাত্ম্য বেড়ে চলেছে। প্রশাসনও সমাজবিরোধীদের হাত থেকে রেহাই পাচ্ছে না। সম্প্রতি শিলিগুড়ি পৌর কর্পোরেশনের হাকিমপাড়া এলাকায় দুটি বড় ঘটনা ঘটেছে। শিলিগুড়ি সংলগ্ন চম্পাসারি এলাকায় নাবালিকাকে অপহরনের পর শারিরীক অত্যাচার ও খুন করে সুকনার গভীর জঙ্গলে ফেলে দেওয়া হয়েছে। বাগডোগরাতে এক ছাত্রীকে অপহরনের চেষ্টা করা হয়েছে। আইনের রক্ষক পুলিস প্রশাসনের কর্তারাও সমাজবিরোধীদের হাতে আক্রান্ত হয়েছেন। 

 

সোমবার রাতে শিলিগুড়ি দাগাপুরে এক সমাজবিরোধীর চালানোগুলিতে গুলিবিদ্ধ হয়েছেন প্রধাননগর থানার এসআই। এছাড়াও একাধিক খুনের ঘটনাও ঘটছে শহরজুড়ে। মহিলাদের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। প্রতিদিনই চুরি, ডাকারি, ছিনতাই, রাহাজানির ঘটনা ঘটেছে। আইনশৃঙ্খলা একেবারেই তলানিতে এসে ঠেকেছে।  

 


এদিন মৌন প্রতিবাদ চলাকালীন সিআইটিইউ দার্জিলিঙ জেলা সম্পাদক মন্ডলীর সদস্য বিমল পাল বলেন, শান্ত শিলিগুড়ি শহর দিনে দিনে অশান্ত হচ্ছে। কোন হেলদোল নেই শাসকদলের। প্রশাসন নির্বিকার। যে কারনে আমরা শহরবাসীরা নিরাপত্তাহীনতায় ভুগছি। প্রশ্ন তোলেন নিরাপত্তা প্রদানকারী পুলিস প্রশাসন আধিকারিক যখন শিলিগুড়িতে গুলিবিদ্ধ হচ্ছেন সমাজবিরোধীদের হাতে, সেই সময় সাধারন মানুষকে নিরাপত্তা দেবে কে। শহর জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে সমাজ বিরোধীরা। অথচ প্রশাসনের কাছে কোন খবর নেই। শহর জুড়ে বাড়বাড়ন্ড লুম্পেন, মাফিয়ারাজ, দাদাগিরির বিরুদ্ধে অনতিবিলম্বে প্রশাসনের তরফে উপযুক্ত ব্যবস্থা গ্রহন করা না হলে আগামী দিনে শহরবাসীর নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিতে আরো বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।  

Comments :0

Login to leave a comment