West Medinipur

গোয়ালতোড়ে রহস্যময় ধাতব বস্তু, এলাকায় আতঙ্ক

রাজ্য

West Medinipur


সোমবার বেলা তিনটে নাগাদ গড়বেতা ২নম্বর ব্লকের গোয়ালতোড় থানা এলাকার ঘন জঙ্গলে কপ্টার থেকে পড়লো বিশালাকার ধাতব বস্তু। উসকে দিলো পুরুলিয়ায় অস্ত্র বৃষ্টির ঘটনা। এই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল রাজনৈতিক মহলে। আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে এলাকায়। সাধারণ মানুষের মনে নানান প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রসাশন ও কলাইকুন্ডা বায়ুসেনা ঘাঁটি দপ্তর থেকে অনেক পরে জানানো হয় এটি প্লেনের অতিরিক্ত ফুয়েল ট্যাঙ্ক। আকারে ১৬-১৮ ফুট লম্বা এবং চওড়ায় প্রায় পাঁচ ফুট।  বিশালাকার ধাতব কন্টেনার অতিরিক্ত ফুয়েল ট্যাঙ্ক হলে তাহলে সেই ট্রাঙ্কিতে কোনো জ্বালানি তেলের গন্ধ- চিহ্ন নেই। খালি ট্যাঙ্ক হলে ভেঙে পড়ার কথা নয়। আবার একদিকের প্রান্তের মুখ খোলা অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।  তাই নিয়ে এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। পুরুলিয়ার অস্ত্র বৃষ্টির ঘটনাকে উসকে দেয়।


এদিন গোয়ালতোড় থানার জিরাপাড়া গ্রামপঞ্চায়েত এলাকার শিওড়বনী ঘন জঙ্গলের লালবাধ মৌজায় বিকট শব্দে এলাকা কেঁপে ওঠে। তার কিছু সময় আগে ওই এলাকা দিয়ে কপ্টার চক্কর খাওয়ার ঘটনা ঘটেছে বলে স্থানীয় মানুষের বক্তব্য।  বিকট আওয়াজের সময় প্রত্যক্ষদর্শী অজিত মাল, তপন মাহাত প্রমুখ বলেন আকাশ থেকে কিছু একটা দৈত্য আকারে জিনিস জঙ্গলে পড়তে দেখেন। তার কিছুক্ষণের মধ্যে আবারও দুটি কপ্টার ওই স্থানে জঙ্গলের মাথায় চক্কর দিয়ে চলে যায়। গ্রামের মানুষ জোড়ো হয়ে জঙ্গলে দেখতে পান একটি বিরাট আকারের ধাতব চোঙাকৃতি কন্টেনার। যার এক প্রান্তের মুখটি খোলা অবস্থায়। ভিতরে কি ছিলো বা তখনো কি আছে বুঝতে না পেরে গোয়ালতোড় থানায় খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এলাকাটি ঘিরে ফেলে। ছবি তুলে পাঠানো হয় জেলা প্রসাশনের হেড কোয়াটার ও এসপি দপ্তরে। খবর যায় কোলাইকুন্ডা বায়ুসেনা ঘাঁটি দপ্তরেও।
পুলিশ সুপার জানান এটি চলন্ত প্লেন থেকে ভেঙে পড়া অংশ বিশেষ। ছবি দেখে প্রাথমিক ভাবে কলাই কুন্ডা বায়ুসেনা ঘাঁটি থেকে জানানো হয় মিঘ-২৯ যুদ্ধ বিমানের অতিরিক্ত ফুয়েল ট্যাঙ্ক ওটি।

Comments :0

Login to leave a comment