Shatarup Ghosh

বিভাজনের লক্ষ্যেই রাজনীতির সঙ্গে ধর্মকে মেশানো হচ্ছে দুর্গাপুরের সমাবেশে নেতৃবৃন্দ

জেলা

রবিবার সিপিআই(এম) দুর্গাপুর পূর্বের তিনটি এরিয়া কমিটির যৌথ উদ্যোগে দেশকে এক রাখার আহ্বান জানিয়ে বিশাল সমাবেশ হয়। হাডকো বিধান নগরে দুর্গাপুর পাবলিক স্কুলের সামনে ময়দানে ছিল উপচে পড়া উপস্থিতি। মিছিল করে মানুষ সমাবেশে এসেছিলেন। বক্তব্য রাখেন পার্টির রাজ্য কমিটির সদস্য শতরূপ ঘোষ, জেলা পার্টিনেতা পঙ্কজ রায় সরকার। সভাপতিত্ব করেন সোমনাথ সেন। 
শতরূপ ঘোষ বলেন, চরম দক্ষিণপন্থী সাম্প্রদায়িক বিজেপিকে এই রাজ্যে হাত ধরে তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি এনেছেন। প্রতিযোগিতা মূলক সাম্প্রদায়িকতায় এই দুই দল মেতে রয়েছে। রুজিরুটি, বেকারদের চাকরি, জিনিসের আকাশ ছোঁয়া দাম আড়াল করে বিভিাজনকে চাগিয়ে দেওয়া হচ্ছে। হাজার হাজার কোটি টাকা মেরে দিয়ে শিল্পপতিরা বিদেশে পালিয়ে গেল, তাদের ঘরে ফেরাতে পারছেন না মোদীজী। এদিকে রামকে ঘরে ফেরাচ্ছেন। মমতার রাজত্ব পশ্চিমবঙ্গে দুর্গার ত্রিশূলের নিচে অসুররূপী মহাত্মা গান্ধীর মুখ থাকে। 
নেতৃবৃন্দ বলেন, মহাত্মার খুনিরা আজ দেশের শাসন ক্ষমতায়। রাজনীতির সঙ্গে ধর্মের মিশ্রণ করে বিভেদকে হাতিয়ার করা হয়েছে। কর্পোরেট- সাম্প্রদায়িক মেলবন্ধন দেশ লুটে নিচ্ছে। সংবিধানের ধর্ম নিরপেক্ষ আদর্শ, গণতান্ত্রিক অধিকার এর আগে কখনও এতোটা বিপন্নতার মধ্যে পড়েনি। দেশ রক্ষা জন্য ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক মানুষকে এগিয়ে আসতে হবে। সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে মতাদর্শগত সংগ্রাম জোরদার করতে হবে।

Comments :0

Login to leave a comment