Samik Lahiri

মুখ্যমন্ত্রী এবং নির্বাচন কমিশনের প্রত্যক্ষ মদতে ভোট লুঠ হচ্ছে : শমীক লাহিড়ী

রাজ্য জেলা পঞ্চায়েত ২০২৩

দক্ষিণ ২৪ পরগনার একাধিক বুথ দখল করে ছাপ্পা দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। সিপিআই(এম) দক্ষিণ ২৪ পরগনা জেলা কমিটির পক্ষ থেকে এই বিষয়ে বুথ ভিত্তিক অভিযোগ জানানো হয়েছে কমিশনের কাছে। তবে অভিযোগ জানালেও এখনও পর্যন্ত এই বিষয় কমিশন কোন পদক্ষেপ নেয়নি বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে। জেলা সম্পাদক শমীক লাহিড়ী বলেন, ‘‘মুখ্যমন্ত্রী এবং নির্বাচন কমিশনের প্রত্যক্ষ মদতে ভোট লুঠ হচ্ছে। কিন্তু বিভিন্ন জায়গায় মানুষকে সাথে নিয়ে লাল ঝান্ডা এই লুঠের বিরুদ্ধে লড়াই করছে।’’

বাসন্তী, মন্দিরবাজার,জয়নগর ১ এবং ২ ব্লক, মগরাহাট ১ এবং ২, মথুরাপুর ১, ডায়মন্ডহারবার ২, বারুইপুর, বিষ্ণুপুর ১ এবং ২, ভাঙড়, কুলতলী, পাথরপ্রতিমা, সোনারপুর ব্লকের একাধিক বুথে অবাধে ছাপ্পা চালাচ্ছে তৃণমূল এমনটাই অভিযোগ করা হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। এছাড়া পুলিশের সাহায্য নিয়ে ব্যালট নিয়ে পালাবার চেষ্টা করে তৃণমূল। কুলতলীর মেরিহঞ্জের ১ গ্রাম পঞ্চায়েতের ব্যালট নিয়ে যাওয়ার সময় সাধারণ ভোটাররা ঘিরে ধরলে রাজ্য গুলি চালালে গুলিবিদ্ধ হন সিপিআই(এম) কর্মী সাইফুদ্দিন সেখ।

সিপিআই(এম)’র অভিযোগ জেলার বেশির ভাগ অংশে কোন কেন্দ্রীয় বাহিনী নেই। রাজ্য পুলিশ ভোট পরিচালনা করছে। তৃণমূল সেই পুলিশ কর্মীদের সাথে নিয়ে ভোট লুঠ করছে বলে অভিযোগ উঠছে। শুধু ভোট লুঠ বা ব্যালট লুঠ নয়। মানুষ যাতে ভোট দিতে না যায় তার জন্য এলাকায় এলাকায় বোমাবাজি করে মানুষকে আতঙ্কিত করছে তৃণমূল।   

আশুতি-২ গ্রাম পঞ্চায়েতের ভোট চলছে যোতশিবরামপুর শিক্ষানিকেতন স্কুলে ভোটারদের দীর্ঘ লাইন। বাইরে তৃণমূলের দুস্কৃতিবাহানী জড়ো হলেও মানুষের মেজাজ দেখে হুজ্জুতি করতে সাহস দেখাচ্ছে না।  গ্রাম সভার প্রার্থী রিঙ্কু মিশ্র বুথে সারাক্ষণ দাঁড়িয়ে আছেন।

কুলতলী ব্লকের শঙ্কি জাহান গ্রামের ১৩৬ নম্বর বুথে আবাদে চাপছে ছাপ্পা ভোট চালাচ্ছে তৃণমূল। ঘরের দরজা আটকে দেদার চলছে ছাপ্পা। গণশক্তির পক্ষ থেকে সেই খবর করতে গেলে বাঁধা দেয় তৃণমূল। সাধারণ মানুষের অভিযোগ পুলিশ গোটা ঘটনায় কোন পদক্ষেপ নেয়নি। 

Comments :0

Login to leave a comment