RG KAR FAMILY

খুনি, প্রমাণ লোপাটে দায়ীদেরও শাস্তির দাবি পরিবারের

রাজ্য

বিচারের দাবিতে আকাশ দখল।

সুপ্রিম কোর্টে শুনানি ছিল মঙ্গলবার। সিবিআই’র পেশ করা তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা পড়েছে শীর্ষ আদালতে। প্রধান বিচারপতির বেঞ্চের মন্তব্য, তদন্ত রিপোর্টে যে তথ্য রয়েছে তা অত্যন্ত উদ্বেগের।  
নির্যাতিতার মা এদিন সংবাদমাধ্যমের প্রশ্নে বলেন, ‘‘আসল জয় আমাদের সেই দিনেই হবে, যেদিন আসল খুনিদের ধরা হবে এবং বিচার হবে।" তিনি বলেন, ‘‘আমরা চাই মেয়ের খুনিদের শাস্তি। সেই সঙ্গে তথ্য প্রমাণ লোপাটে দায়ীদের তদন্তের আওতায় আনতে হবে।’’
নির্যাতিতার বাবা সাংবাদিকদের বলেন, "যাঁরা যাঁরা এই ঘটনায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত রয়েছে এবং যাঁরা তথ্য প্রমাণ লোপাটের সাথে জড়িত রয়েছে তাদের সবাইকে যেন তদন্তের আওতায় আনা হয় এবং সকলে যেন শাস্তি পায়।"
আন্দোলনের চাপে কলকাতা পুলিশ এবং রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কয়েকটি রদবদল করতে বাধ্য হয়েছেন মুখ্যমন্ত্রী। তবে এদিন আর জি করে নিহত চিকিৎসকের মা-বাবা বলেছেন যে জয় হবে অপরাধীরা শাস্তি পেলে। মেয়ের হত্যার বিচার হলে। 
কলকাতার পুলিশ কমিশনার, ডিসি নর্থ, স্বাস্থ্য অধিকর্তা সহ বেশ কিছু দায়িত্বে রদবদল করেছে। কলকাতার নতুন পুলিশ কমিশনার করা হয়েছে মনোজ ভার্মাকে। তিনি আগে এডিজি আইন শৃঙ্খলার দায়িত্বে ছিলেন। জাভেদ শামিমকে দেওয়া হলো এডিজি আইন শৃঙ্খলার দায়িত্ব। বিনীত গোয়েলকে এডিজি এসটিএফ পদে বদলি করা হয়েছে। ডিসি নর্থ করা হয়েছে দীপক সরকারকে। রাজ্যের নতুন স্বাস্থ্য অধিকর্তা হয়েছেন স্বপন সোরেন।

Comments :0

Login to leave a comment