CUEA

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ঐতিহ্য এবং স্বাধিকার রক্ষার দাবিতে সভা

রাজ্য কলকাতা

ফেরাতে হবে বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য। সিন্ডিকেটের সুষ্ঠু গণতান্ত্রিক পরিচালন ব্যবস্থা ও স্বাধিকার পুনরুদ্ধারের দাবি তুললো ক্যালকাটা ইউনিভার্সিটি এমপ্লয়িজ এ্যাসোসিয়েশন।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে যখন রাজ্য সরকার ও রাজভবনের মধ্যে চলছে অনৈতিক দড়ি টানাটানি। তৃণমূল সমর্থিত ছাত্ররা যখন সিন্ডিকেট সভা ভন্ড করার দাবিতে গেটে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে ব্যস্ত। সেই সময়ে দাঁড়িয়ে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট পরিচালনার অতীত ঐতিহ্য ফিরিয়ে দেওয়ার দাবিতে, তার সুষ্ঠু গণতান্ত্রিক পরিচালন ব্যবস্থা ও স্বাধিকার পুনরুদ্ধারের দাবিতে সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে জমায়েতের ডাক দেয় ক্যালকাটা ইউনিভার্সিটি এমপ্লয়িজ এ্যাসোসিয়েশন।

মঙ্গলবার কলেজ স্ট্রীট ক্যাম্পাসে মিছিল করে দারভাঙ্গা বিল্ডিংয়ের সামনে এই জমায়েত চলে।
স্বাধিকার পুনরুদ্ধার সহ দীর্ঘ বছর ধরে অপেক্ষা করা মৃত কর্মচারীদের পোষ্যের কম্প্যাশনেট গ্রাউন্ডে চাকরী, কোয়ালিফায়েড পুলের মাধ্যমে কর্মচারীদের পদন্নোতি ও অন্যান্য ন্যায্য দাবীদাওয়ার কথাও উত্থাপন হয় জমায়েতে।
শিক্ষার উপর আক্রমন, রাজ্য ও জাতীয় শিক্ষানীতির বিপদ, কর্মচারীদের উপর সরকারের বঞ্চনা ও তার বিরুদ্ধে লড়াই আন্দোলনের কথা তুলে ধরেন বক্তারা।
বিশ্ববিদ্যালয়ের ভিতরে ও বাইরে কর্মচারীদের দাবী আদায় না হওয়া অবধি লাগাতার আন্দোলনের ডাক দেন সংগঠনের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা। বক্তব্য রাখেন সংগঠনের নেতৃত্ব সিদ্ধার্থ মিত্র, চন্দন বোস, রণজিৎ মুখার্জী সহ রাজ্য সংগঠনের নেতা সুব্রত চক্রবর্তী, অভিজিৎ চৌধুরী, সর্বভারতীয় সংগঠনের সাধারণ সম্পাদক অঞ্জন ঘোষ। জমায়েতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সুদীপ্ত ব্যানার্জী।

Comments :0

Login to leave a comment