WB STATE EMPLOYEES PROTEST

হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর, তবু ধুপগুড়িতে
সহকর্মীর বদলিতে কড়া বিক্ষোভ

জেলা

WB STATE EMPLOYEES PROTEST ধুপগুড়িতে বিক্ষোভ স্বাস্থ্য দপ্তরের কর্মী সংগঠনের। ছবি: প্রবীর দাশগুপ্ত

হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর, তবু ধুপগুড়িতে সহকর্মীর বদলিতে কড়া নিক্ষোভ

কর্মচারী স্বার্থবিরোধী দালালরা হুঁশিয়ার, পোস্টার দিয়ে অনৈতিক বদলির প্রতিবাদে সোচ্চার হলো ডব্লিউবিএমওএ।

সংগঠনের এক সদস্যকে ধূপগুড়ি স্বাস্থ্যকেন্দ্র থেকে কালিম্পং জেলায় বদলির আদেশের বিরুদ্ধে সোমবার  ক্ষোভে ফেটে পড়তে দেখা গিয়েছে স্বাস্থ্য দপ্তরের কর্মচারীদের সংগঠনকে।

আন্দোলনে নামলেই বদলির একাধিক নির্দেশ নবান্ন থেকে গিয়েছে বিভিন্ন জেলায়। কর্মী সংগঠনের সদস্য বা নেতৃস্থানীয়দের অন্যত্র পাঠানো হয়েছে। কর্মচারীদের সঙ্গে আলোচনার বদলে যুদ্ধঘোষণার নীতি নিয়ে চলছে রাজ্যের তৃণমূল সরকার। 

সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলনে আন্দোলনরত কর্মচারীদেরই কাঠগড়ায় দাঁড় করাতে চেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। স্কুলে ৩৬ হাজার চাকরি বাতিলের জন্য সরকারি কর্মচারীদের ডিএ আন্দোলনকে দায়ী করেছেন। অথচ দুয়ের মধ্যে সম্পর্ক কী সেই ব্যাখ্যা মুখ্যমন্ত্রী দেননি। নাম করে কোঅর্ডিনেশন কমিটিকে দায়ী করেছেন। বলেছেন, দিল্লির থেকে টাকা এনে দিলে ডিএ হবে। আরও বলেছেন যে ডিএ ঐচ্ছিক বিষয়।

জলপাইগুড়িতে সংগঠনের পক্ষ থেকে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দপ্তরে বিক্ষোভ দেখানো হয়। স্লোগান ওঠে, কর্মচারীদের স্বার্থ বিরোধী দালালরা হুঁশিয়ার। বদলির সিদ্ধান্তের প্রতিবাদে পোষ্টার ও লাগানো হয় জেলা স্বাস্থ্য দপ্তরে।

সরকারি কর্মচারীদের সংগঠন কোঅর্ডিনেশন কমিটির অনুমোদিত স্বাস্থ্য দপ্তরের কর্মী সংগঠন ডব্লিউবিএমওএ’র জেলা নেতৃবৃন্দ জানান যে সংগঠনের এক সদস্য বিশ্বজিৎ রায়কে অনৈতিক ভাবে বদলি করা হয়েছে।

সংগঠন জানিয়েছে যে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে স্মারকলিপি দিয়ে অবিলম্বে এই বদলির আদেশ প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। না হলে আরও বড় আন্দোলন হবে।

Comments :0

Login to leave a comment