Farmers in wrestler's protest site

কুস্তিগিরদের আন্দোলন স্থলে ঢুকতে কৃষকদের বাঁধা দিল্লি পুলিশের

খেলা

যন্তরমন্তরে কুস্তিগিরদের আন্দোলনকে আগেই সমর্থন করেছে সারা ভারত কৃষক সভা। কৃষক সভার নেতা হান্নান মোল্লা কুস্তিগিরদের সঙ্গে কথা বলতে দিল্লি গিয়েছিলেন। কিন্তু সোমবার কৃষকদের প্রতিনিধি দল কুস্তিগিরদের সঙ্গে দেখা করতে গেলে পুলিশি বাধার মুখে পড়ে। সোমবার দিল্লিতে কুস্তিগিরদের আন্দোলনস্থলে গিয়ে সমর্থন জানান কৃষকরা। যদিও আন্দোলনস্থলে যাওয়ার পথে কৃষকদের আটকানোর চেষ্টা করে পুলিশ। ব্যারিকেড দিয়ে আটকানোর চেষ্টা করলে সেই ব্যারিকেড ভেঙেই এগিয়ে যায় কৃষকরা।

কয়েকজন কৃষক নেতা অভিযোগ করেছেন যন্তর মন্তরে ঢোকার মুখেই তাদের আটকে দেয় পুলিশ। তারপর পুলিশ তাদের অন্যদিক থেকে যেতে বলে সেই পথও আটকে দেয়। ফলে বাধ্য হয়েই ব্যারিকেড ভেঙে এগিয়ে যায় তারা দাবি করেন কৃষক প্রতিনিধি দল। যদিও কৃষকদের এই দাবি অস্বিকার করেছে দিল্লি পুলিশ। তাদের দাবি কৃষকদের আটকানো হয়নি। উল্টে পুলিশ তাদের যাওয়ার জন্য ব্যারিকেড সড়িয়েই দিচ্ছিল কিন্তু তার আগেই কয়েকজন ব্যারিকেডে উঠে যায় তারপর পড়ে গিয়ে চোটও পায়।


এদিন আন্দোলনরত কুস্তিগিরদের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা করেন কৃষক প্রতিনিধি দল। রেস্টলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ এনে দিল্লিতে ধর্ণায় বসেছেন দেশের প্রথম সারির কুস্তিগিররা। অবিলম্বে ব্রিজ ভূষণের গ্রেপ্তারির দাবি করেছেন তারা। সাক্ষী মালিক, ভিনেশ ফোগত, বজরং পুনিয়াদের আন্দোলন যত দিন যাচ্ছে তত জোরদার হচ্ছে। যদিও দিল্লির থানাতে ব্রিজ ভুষণের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ জমা পড়লেও আজ অবধি গ্রেপ্তার হননি বিজেপি’র এই সাংসদ এমন কি নিজের পদেও বহাল রয়েছেন। এই নিয়ে প্রধানমন্ত্রীও নরেন্দ্র মোদীও মুখ খোলেননি আজ পর্যন্ত। ক্রিড়া মন্ত্রকের পক্ষেও কোনও হেলদোল নেই। কিন্তু আন্দোলন করেই সরকারের টনক নাড়াতে হবে বলেই মনে করছেন সাক্ষী, ভিনেশরা

Comments :0

Login to leave a comment