Farmers Protest

দিনহাটার ভেটাগুড়ি বাজারে কৃষক বিক্ষোভ

জেলা

Farmers Protest


সবজির দাম না পেয়ে বাজারে সবজি ফেলে বিক্ষোভ দেখালো কৃষকরা। শুক্রবারে ঘটনা ঘটেছে দিনহাটা ১ নম্বর ব্লকের ভেটাগুড়ি বাজারে। কৃষকদের এই ক্ষতির হাত থেকে বাঁচাতে সরকারি কোনো উদ্যোগ নেই। ফলে দাম না পেয়ে ক্ষোভ ছড়িয়েছে সাধারণ কৃষকদের মধ্যে। অথচ বামফ্রন্টের সময় দিনহাটা শহর সংলগ্ন কৃষি মেলায় সরকারি উদ্যোগে যে হিমঘর তৈরি করা হয়েছিল সেটি চালুর কোন উদ্যোগ নেয়নি বর্তমান সরকার, এমনটাই অভিযোগ উঠেছে সাধারণ মানুষের মধ্যে।


পরিমান কিংবা গুণগত দিক থেকে জেলার উৎকৃষ্ট সবজি উৎপাদন ক্ষেত্র দিনহাটার বিভিন্ন এলাকা। দিনহাটার বেশ কিছু বাজারের মতোই ভেটাগুড়ি বাজার সবজি কেনা-বেচার অন্যতম কেন্দ্র। এদিন ভেটাগুড়ি বাজার ছিল হাটবার। প্রতিদিনের মতোই এদিনও কৃষকরা তাদের উৎপাদিত সব্জি নিয়ে বাজারে আসেন। কিন্তু বাজারে সবজির দাম নেই। ফলে তারা বাজারেই সবজি ফেলে রেখে ক্ষুব্ধ হয়ে চলে যান।


হাটে আসা সবজি চাষী বিনোদ বর্মন, আহম্মদ শেখ, বেলাল হোসেন প্রমুখরা বলেন, গ্রামে-গঞ্জে কোন কাজ নেই। এক'শ দিনের কাজও বন্ধ। উচ্চহারে দাম দিয়ে সার, বীজ কিনে সবজি চাষ করেছি, বাজারে তার দাম নেই। এমনকি ভ্যান বাড়াও উঠছে না। তাই বাজারে নিয়ে এসে সবজি ফেলে দিতে হলো। তাদের বক্তব্য, সবজি সংরক্ষণের জন্য কোন ব্যবস্থাই দিনহাটায় নেই। হিমঘর থাকলে সবজি সংরক্ষণ করে রাখা যেত । দাম বাড়লে বিক্রি করা যেত। সেদিকে সরকারের কোন হেলদোল নেই।

Comments :0

Login to leave a comment