OCT 2 JUNIOR DOCTORS

২ অক্টোবর ধর্মতলায় মহাসমাবেশের ডাক জুনিয়র ডাক্তারদের

রাজ্য

এসএসকেএম হাসপাতালের সেমিনার হলে গণ কনভেনশন জুনিয়র ডাক্তারদের ডাকে। ।

উৎসবেও রাস্তায় থাকবেন জুনিয়র চিকিৎসকরা। উৎসবের মধ্যেও বৃহত্তর আন্দোলনের বার্তা জুনিয়র চিকিৎসকদের। শুক্রবার বিকেলে আরজি কর মেডিকেল কলেজে কর্মরত অবস্থায় মহিলা পিজিটি চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার বিচার চেয়ে এসএসকেএম হাসপাতালের সেমিনার হলে গণ কনভেনশন শুরু হয় জুনিয়র চিকিৎসকদের। 
বিচার চাইছেন গোটা রাজ্যের মানুষ। এদিন কনভেনশনে জুনিয়র চিকিৎসকদের বার্তা দিলেন, বিচার না পাওয়া প্রর্যন্ত এই আন্দোলন চলবে। নিহত মহিলা চিকিৎসকের প্রতীকী মূর্তি রাখা হবে বলে জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে প্রস্তাব হয়। তা রাখা হবে হাসপাতাল চত্বরেই। 
আরজি কর নিয়ে সুপ্রিম কোর্টের শুনানির আগেরদিন সন্ধ্যা ৬টায় ‘পাড়ায় থাকছি’ আন্দোলনে শামিল হওয়ার আহবান জানিয়েছে জুনিয়র চিকিৎসকদের মঞ্চ। একই স্বর, ‘জাস্টিক ফর আর জি কর’, পাড়ায় পাড়ায়, মহল্লায় মহল্লায় এই স্লোগানে রাস্তায় থাকার আর্জি জানিয়েছেন তাঁরা। রাজ্যের মানুষকে নিজেদের মতো করে নিজের এলাকায় মিছিল ও সমাবেশ করার বার্তা দিয়েছেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসক দেবাশিস হালদার। 
তিনি ছাড়াও এই কনভেনশনে উপস্থিত ছিলেন সরকারি বেসরকারি বিভিন্ন হাসপাতালের চিকিৎসক, চিকিৎসক কর্মী, সাধারণ মানুষ, অভিনয় এবং সাহিত্য জগতের বহু ব্যক্তিত্ব সহ সমাজের সর্বস্তরের প্রতিনিধিদের এই কনভেনশনে আমন্ত্রণ জানিয়েছে জুনিয়র ডাক্তারদের সংগঠন ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডাক্তার ফ্রন্ট’। 
ধর্মতলায় মহাসমাবেশের ডাক দিয়েছেন জুনিয়র চিকিৎসকদের সংগঠন। বলেছেন,‘‘আমাদের আংশিক কর্মবিরতি কেউ কেউ ভাবলেন আন্দোলন শেষ। কিন্তু তা নয়। উৎসবের মধ্যেও ভুলবো না বিচারের দাবি। তিলোত্তমার বিচার পেতে আগামী ২ অক্টোবর মহালয়ার দিন দুপুর একটায় ধর্মতলায় হবে মহাসমাবেশ। তার আগে হবে মিছিল। ভয় দেখিয়ে আন্দোলন থামানো যাবে না। আন্দোলন চলবে বিচার না পাওয়া পর্যন্ত। এই আন্দোলন গণ আন্দোলনের রূপান্তরিত হয়েছে। সাধারণ মানুষের প্রতিবাদে তা সম্ভব হয়েছে। সবাই আন্দোলনের মুখ। সমাজের সকল স্তরের মানুষের কাছ থেকে পরামর্শ নিয়ে ভবিষ্যতে এগোতে চান জুনিয়র চিকিৎসকরা।

Comments :0

Login to leave a comment