JUSTICE RALLY

বিচারের দাবিতে জেগে জনতা, জানান দিচ্ছে মশাল মিছিল

রাজ্য

ছবি ও ভিডিও: প্রিতম ঘোষ

অরিজিৎ মণ্ডল ও মনোজ আচার্য

নানা পর্বে চলবে আন্দোলন। তীব্রতার ওঠানামা হতে পারে। কিন্তু চিকিৎসক ছাত্রী হত্যায় বচার না পাওয়া পর্যন্ত চলবে লড়াই"> (দেখুন ভিডিও)। 
শুক্রবার কলকাতার ইএম বাইপাসে হাইল্যান্ড পার্ক মোড় থেকে মিছিলে অসংখ্য নাগরিকের ভাষায় স্পষ্ট এই বার্তাই। সন্ধ্যা সাড়ে পাঁচটা নাগাদ মিছিল পৌঁছেছে রুবি হাসপাতালের কাছে। শ্যামবাজার পাঁচমাথার মোড় পর্যন্ত যাওয়ার কথা। আর সমাজের প্রায় সব স্তরের, সব অংশের নাগরিক সমবেত হয়েছেন মশাল মিছিলে।
মিছিলের নানা ভাগে চোখে পড়ছে, বিভিন্ন বক্তব্য লেখা ব্যানার। একটিতে বিচারের দাবি চেয়ে স্লোগান। দু’পাশে যুবনেতা কলতান দাশগুপ্ত এবং কলেজ ছাত্রী রূপসা মন্ডলের ছবি। দু’জনেই আর জি কর হাসপাতালে খুন-ধর্ষণ কাণ্ডে সরব হয়ে জেলে গিয়েছেন। 
মুকুন্দপুর থেকে মিছিল করেছে রাজ্য প্রতিবন্ধী সম্মিলনি। বিশেষভাবে সক্ষমরাও আন্দোলনে রয়েছেন, বিচারের দাবি সবার, বলছেন সংগঠকরা। ব্যানারে রয়েছে, ‘সব প্রতিবন্ধীর এক স্বর, জাস্টিস ফর আরজি কর’। মুকুন্দপুর থেকে রুবি হাসপাতাল পর্যন্ত চলেছেন তাঁরা। 
এসেছেন ইস্টবেঙ্গল-মোহনবাগান-মহামেডান সমর্থকরা।  এসেছেন বিভিন্ন কাজে যুক্ত স্বাস্থ্যকর্মীরা, চিকিৎসকদের বিভিন্ন সংগঠন। সিনিয়র ডাক্তার, জুনিয়র ডাক্তাররা। 
প্রতিটি মোড়ে মোড়ে চোখে পড়ছে স্থানীয়রা জড়ো হচ্ছেন মিছিলে। সমানে বাড়ছে আয়তন। যুক্ত হচ্ছে বিভিন্ন ক্লাব সংগঠন। মশাল হাতে একযোগে স্লোগান উঠছে, ‘তিলোত্তমার রক্ত চোখ/ আঁধার রাতের মশাল হোক’। স্লোগান উঠছে, ‘শাসক ধর্ষক ভাই ভাই, আমার বোনের বিচার চাই’।

Comments :0

Login to leave a comment