Siddikullah Chowdhury

বহরমপুরে সিদ্দিকুল্লার হুঁশিয়ারি জুনিয়র ডাক্তারদের

জেলা

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের আবহে ফের জুনিয়র ডাক্তারদের হুমকি দিলেন রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। ধর্ষণ খুনে বিচারের দাবিতে আন্দোলনরত ডাক্তারদের কাণ্ডজ্ঞান আছে কিনা সে প্রশ্ন তুললেন বহরমপুরে। 
মন্ত্রীর মন্তব্যে প্রতিবাদী সব অংশেই খুব তৈরি হয়েছে। নেতা-মন্ত্রীরা এমন মন্তব্য বারবারই করছেন প্রতিবাদী এবং জুনিয়র ডাক্তারদের লক্ষ্য করে।
সিদ্দিকুল্লা বলেন, ‘সুপ্রিম কোর্টের চিফ জাস্টিস ডিভিশন বেঞ্চ অনুরোধ করছেন তারপরে ও পায়ে মাড়িয়ে দিচ্ছেন ছেলে মেয়েরা কি শিখবে? আপনাদের ছেলেমেয়েরা বিচারপতি হলে কি বিচার দেবে। কাণ্ডজ্ঞান আছে?’ 
তার হুঁশিয়ারি, ‘মুখ্যমন্ত্রী বারবার অনুরোধ করলেন যে কাজে যোগ দেন এটাও বললেন যে আমি কোন অ্যাকশনে যাব না।’
তারপরেই চিকিৎসা ব্যবস্থা বিপর্যস্ত হওয়ার অভিযোগ তুললেন সিদ্দিকুল্লা। তার বক্তব্য ১৪ লক্ষ মানুষ চিকিৎসা পাচ্ছেন না ৫০- ৬০ জন মানুষ মারা গিয়েছেন ৮ থেকে ১০ হাজার অপারেশন এখনই হওয়ার দরকার কিন্তু হতে পারছে না। 
রাজ্য সরকার এবং তৃণমূল কংগ্রেসের এই এই যুক্তি তথ্য দিয়ে বহুবার খারিজ করেছেন চিকিৎসকরা কেবল জুনিয়র ডাক্তাররা নন সিনিয়র চিকিৎসকরা ও এই যুক্তি খারিজ করেছেন। কেননা জুনিয়র ডাক্তাররা শিক্ষানবিশ চিকিৎসার মূল দায়ভার যাদের উপর থাকে সেই সিনিয়র ডাক্তাররা বাড়তি পরিশ্রম করে হাসপাতালে হাসপাতালে পরিষেবা চালু রেখেছেন। তারাই মনে করিয়েছেন জুনিয়র ডাক্তার কেবলমাত্র থাকে মেডিকেল কলেজ হাসপাতালে রাজ্যের বাকি হাসপাতালে জুনিয়র ডাক্তারই নেই। মৃত্যুর তথ্য এবছর সরকার যেসময়ের প্রকাশ করেছে আগের দু তিন বছরে একই সময় পড়বে মৃত্যু কতজনের হয়েছে সরকারি চিকিৎসা ব্যবস্থায় তা প্রকাশের দাবি জানিয়েছেন চিকিৎসকরা। সরকার সেই তথ্য হাজির করতে পারেনি। তবু সাধারণ মানুষের সঙ্গে আন্দোলনরত চিকিৎসকদের বিরোধ বাঁধাতে সক্রিয় থাকলেন সিদ্দিকুল্লা।

Comments :0

Login to leave a comment