Wrestlers’ protest

প্যানেলের কার্যক্রম নিয়ে অসন্তুষ্ট কুস্তিগীররা

জাতীয়

ভারতের রেসলিং ফেডারেশনের প্রধান এবং বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগের তদন্তের জন্য সরকারী তদারকি কমিটির কাছে জমা দেওয়া অন্তত তিনজন কুস্তিগীর প্যানেলের কার্যক্রম নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক, তিনজন কুস্তিগীরই বলেছিলেন যে তাদের হয়রানির "ভিডিও বা অডিও প্রমাণ" দিতে বলা হয়েছিল।
একজন বলেছিলেন যে প্যানেলের একজন সদস্য তাকে বলেছেন যে ব্রিজ ভূষণ সিং একজন "বাবার মতো" এবং ওই কুস্তিগীর তার ‘‘নির্দোষভাবে’’ করা আচরণকে "ভুল ব্যাখ্যা" করেছেন। অন্য একজন বলেছেন যে ডব্লিউএফআই-এর সদস্যরা এবং একজন প্রশিক্ষক, সকলেই সিংয়ের ঘনিষ্ঠ, যা অত্যন্ত "ভীতিকর।"
দুই কুস্তিগীর, দিল্লি পুলিশের কাছে যৌন হয়রানির একাধিক ঘটনার অভিযোগ করেছিল। তারা বলেছিল যে ব্রিজ ভূষণ সিং তাদের শ্বাস-প্রশ্বাসের ধরণ পরীক্ষা করার অজুহাতে "বুক এবং পেটে হাত দিয়েছিল" এবং একটি প্র্যাকটিসের সময় "তাদের জার্সি তুলে দিয়েছিল।"
এই দুই কুস্তিগীর, তাদের পুলিশ অভিযোগে, আরও দাবি করেছেন যে সাক্ষ্য দেওয়ার সময় এমন কিছু ঘটনা ঘটেছিল, যখন কমিটি ভিডিও রেকর্ডিং বন্ধ করে দেয়। প্রাক্তন বক্সিং বিশ্ব চ্যাম্পিয়ন মেরি কমের নেতৃত্বে ছয় সদস্যের কমিটি গঠন করেছিল কেন্দ্র। জানুয়ারিতে প্রথম বিক্ষোভের পরিপ্রেক্ষিতে ক্রীড়া মন্ত্রক ফেব্রুয়ারিতে শুনানি শুরু করে।

Comments :0

Login to leave a comment