CGO complex

সিজিও কমপ্লেক্স অভিযানে চিকিৎসকরা, দেখুন সরাসরি

রাজ্য

আরজি কর কাণ্ডে অপরাধীদের শাস্তির দাবিতে শনিবার সিজিও কমপ্লেক্স অভিযানে রাজ্যের চিকিৎসকরা। জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টরস’র তরফে হচ্ছে এই কর্মসূচি।
গত বৃহস্পতিবার জুনিয়র ডাক্তাররা শ্যামবাজার থেকে কলেজ স্কোয়ার পর্যন্ত মিছিল করেন। আরজি কর কাণ্ডে সঠিক বিচার না পাওয়া পর্যন্ত তারা এই অবস্থান চালিয়ে যাবে বলে জানিয়েছেন তাঁরা। 

সরাসরি সম্প্রচার হচ্ছে ‘গণশক্তির’-র ফেসবুক পেজে। লিঙ্ক: 


শনিবার জয়েন্ট প্লাটফর্ম অফ ডক্টরস’র ডাকে পশ্চিমবঙ্গ মেডিকেল কাউন্সিল অফিস (সল্টলেক) থেকে সিজিও কমপ্লেক্স অবধি এই মহা মিছিল চলছে। বিকেল চারটের সময় এখান থেকে মিছিল করে সিবিআই দপ্তর পর্যন্ত যাচ্ছেন চিকিৎসকরা। 
গত ২৪ আগস্ট রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তরের প্রধান সচিবের ডাকে স্বাস্থ্য ভবনে রাজ্যের স্বাস্থ্য প্রশাসনের উচ্চ পদস্থ আধিকারিকদের সাথে জয়েন্ট প্লাটফর্ম অফ ডক্টরসের প্রতিনিধি দলের সাথে আলোচনা করা হয়। ওই বৈঠকে  স্বাস্থ্য দপ্তরকে ১২ দফা দাবি পেশ করা হয়। চিকিৎসকরা বলছেন, রাজ্য সরকার ও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে তদন্তে কোন উল্লেখযোগ্য অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে না। তাই বিচারের আওয়াজকে আরো জোরদার করতে এবং সিবিআই কে প্রয়োজনীয় সহযোগিতার করতে সিজিও কমপ্লেক্সে অভিযানে যাবেন। 
জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরসের তরফে চিকিৎসক সুকান্ত চক্রবর্তী জানান, 'প্রায় ২৩ দিন অতিক্রান্ত এখনো পর্যন্ত অভয়ার ঘটনায় সঠিক বিচার আমরা পাইনি। আমাদের মনে হচ্ছে না তদন্ত প্রক্রিয়ায় কোনো অগ্রগতি হয়েছে।  প্রশাসনের নিরপেক্ষ তদন্ত করা এবং দোষীদের উপযুক্ত শাস্তি দেওয়ার সদিচ্ছা নেই। “
আরজি কর কাণ্ডে দোষীদের শাস্তির দাবিতে ইতিমধ্যেই পথে নেমেছে অরাজনৈতিক সংগঠন, ক্লাব, বেসরকারি সংস্থা বিভিন্ন স্কুল কলেজের প্রাক্তনীরা। চির প্রতিদ্বন্দ্বী ময়দানের তিন ক্লাব ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডানের সমর্থকরাও একযোগে প্রতিবাদে সামিল হয়েছেন। 
৩ সেপ্টেম্বর কলকাতার রাজাবাজার থেকে শ্যামবাজার পর্যন্ত মহা মিছিলের ডাক দিয়েছে রাজ্য বামফ্রন্ট। ২ সেপ্টেম্বর কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে লালবাজার অভিযান করবেন জুনিয়র ডাক্তাররা।

Comments :0

Login to leave a comment