DOHA DIAMOND LEAGUE

দোহায় অ্যাথলেটিক্সের উৎসব, সোনা জিতলেন ভারতের নীরজও

খেলা

DIAMOND LEAGUE DOHA ATHLETICS SPORTS INDIA BENGALI NEWS

দোহায় অনুষ্ঠিত ডায়মন্ড লিগে পুরুষদের ২০০ মিটার স্প্রিন্ট বিভাগে সোনা জিতলেন আমেরিকার ফ্রেড কার্লে। সোনা জয়ের পরে কার্লে জানিয়েছেন, চলতি বছরের অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ১০০-২০০ মিটার ডাবলসেও সোনা জেতার লক্ষে ময়দানে নামবেন তিনি। 

শুক্রবার ডায়মন্ড লিগে ২০০ মিটার দৌড় শেষ করতে কার্লে সময় নেন মাত্র ১৯.৯২ সেকেন্ড। শেষ ৩০ মিটার কার্যত বিদ্যুৎ গতিতে দৌড়ান কার্লে। এবং তাঁর গতির কাছে পরাজিত হয় অপর আমেরিকান কেনেথ বেডনারেক। রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বেডনারেককে। 

এদিনের দৌড়ে কার্লে একমাত্র প্রতিযোগী, যিনি ২০ সেকেন্ডের মধ্যে দৌড় শেষ করেন।

পুরুষদের জ্যাভলিন বিভাগে প্রত্যাশা মতোই সোনা জিতেছেন ভারতের নীরজ চোপড়া। তাঁর জ্যাভলিন ৮৮.৬৭ মিটার দূরত্ব অতিক্রম করে। 

অপরদিকে মহিলাদের ১০০ মিটার দৌড় প্রতিযোগিতায় সোনা জিতেছেন আমেরিকর শা’ক্যারি জ্যাকসন। তিনি এদিন জামাইকার শেরিকা জ্যাকসন এবং বৃটেনের দিনা অ্যাশার-স্মিথকে পরাজিত করেন। প্রসঙ্গত, ২০০ মিটার দৌড়ে বিশ্ব চ্যাম্পিয়নের খেতাব এই মুহূর্তে রয়েছে শেরিকা জ্যাকসনের কাছে। 

অপরদিকে মহিলাদের ১৫০০ মিটার বিভাগে সোনা জিতেছেন কেনিয়ার ফেইথ কিপেগন। ১০০ মিটার হার্ডেল্‌স রেস জিতেছেন পুয়ের্তো রিকোর জ্যাসমিন কামাচো-কুইন। 

পুরুষদের ডিস্কাস থ্রো বিভাগে সোনা এবং প্রথম পুরষ্কার বাবদ ১০ হাজার ডলার জিতে নেন বিশ্ব চ্যাম্পিয়ন ক্রিস্টজান কেহ। স্লোভেনিয়ার এই খেলোয়াড় ৭০.৮৯ মিটার দূরে ডিস্কাস ছোঁড়েন।

Comments :0

Login to leave a comment