INDIA VS BANGLADESH 2ND TEST

ভারত বাংলাদেশ টেস্টের দ্বিতীয় দিনে চালকের আসনে ‘টিম ইন্ডিয়া’।

খেলা

india bangladesh test series test cricket mirpur test মীরপুরে ছন্দে রয়েছে টিম ইন্ডিয়া

মিরপুর টেস্টের দ্বিতীয় দিনে ভারতকে ৩১৪ রানে অল আউট করল বাংলাদেশ। নেপথ্যে শাকিব আল হাসান এবং তাইজুল ইসলামের নেওয়া ৪টি করে উইকেট।  কিন্তু ততক্ষণে বাংলাদেশের দেওয়া ২২৭ রানের টার্গেট পেরিয়ে অনেকদূর চলে এসেছেন পন্থ এবং আইয়াররা। দ্বিতীয় ইনিংসের শুরুতে বাংলাদেশের স্কোর ৭/০। ক্রীজে রয়েছেন দুই ওপেনার নাজমুল হাসান শান্ত এবং জাকির হাসান। ভারত এগিয়ে রয়েছে ৮০ রানে। 

ভারতের এগিয়ে থাকার পিছনে মূল ভূমিকা নিয়েছেন ঋষভ পন্থ এবং শ্রেয়াস আইয়ার। দ্বিতীয় দিনের শুরু থেকেই স্কোরবোর্ডে রান যোগ করতে শুরু করেন এই দুই ব্যাটার । দিনের শেষে তাঁদের দুইজনের সংগ্রহ ৯৩ এবং ৮৭ রান। পন্থ এবং আইয়ারের কেউই শতরান না পেলেও দলকে শক্ত ভিতের উপরে দাঁড় করিয়ে দিয়ে যান তাঁরা। 

প্রথম দিনে ভারতের হয়ে ৪টি করে উইকেট সংগ্রহ করেন উমেশ যাদব এবং রবিচন্দ্রণ অশ্বিন। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেন মোমিনুল হক। প্রসঙ্গত, ১২বছর পরে জাতীয় দলে ফিরে ১টি উইকেট সংগ্রহ করেছেন জয়দেব উনাদকাট। 

যদিও ভারতের এই এগিয়ে থাকার পিছনে যদিও ভূমিকা রয়েছে বাংলাদেশের একাধিক ক্যাচ মিসের। ঋষভ পন্থ এবং শ্রেয়াস আইয়ার, দুইজনের দুটি করে ক্যাচ ফেলেছে বাংলাদেশ।  ক্রিকেটের ভাষায়, ক্যাচই ম্যাচ জেতায়। এখন দেখার ক্যাচ মিসের খেসারত বাংলাদেশকে দিতে হয় কিনা। 

Comments :0

Login to leave a comment