JU Students Union

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে বিক্ষোভ যাদবপুরে

কলকাতা

অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে ফের বিক্ষোভ শুরু যাদবপুরের (Jadavpur University) পড়ুয়াদের। বুধবার দুপুর থেকেই অরবিন্দ ভবনের সামনে অবস্থানে বসেছে ফেটসু ও এসএফআই। নির্বাচনের দাবিতে বিশ্ববিদ্যালয়ের কার্যকরী পরিষদে বৈঠকের মধ্যেই কর্তৃপক্ষকে স্মারকলিপি জমা দেয় তাদের প্রতিনিধিরা। বিক্ষোভরত পড়ুয়াদের দাবি, কোভিডের পরে  গত দুবছর ধরে বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন হয়নি। কর্মসমিতির বৈঠকে ছাত্র সংসদ নির্বাচন নিয়ে আলোচনা করার জন্যে আর্জি জানানো হয়েছে পড়ুয়াদের তরফে। এব্যাপারে উচ্চশিক্ষা দফতরের হস্তক্ষেপও দাবি করা হয়েছে।

{ad}

গত ২৪ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে এলে রাজ্যপালকে ঘিরে এই বিষয়ে হস্তক্ষেপ চেয়ে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভও দেখায় পড়ুয়ারা। 

এই বিষয়ে এসএফআই (SFI) যাদবপুর বিশ্ববিদ্যালয় আঞ্চলিক কমিটির সভাপতি শুভঙ্কর মজুমদার জানিয়েছেন, সংগঠনের তরফে রাজ্য, পড়ুয়া ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ- ত্রিপাক্ষিক বৈঠকের দাবি জানানো হয়েছে এসএফআই’র তরফে। এছাড়াও তিনি জানান, এই বিষয়ে প্রো ভিসি চিরঞ্জীব ভট্টাচার্যকে দায়িত্ব দেওয়া হয়েছে রাজ্য সরকারের সাথে বৈঠকের বিষয়টি নিশ্চিত করতে।

{ad}

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তঁপে জানানো হয়েছে জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যেই এই ত্রিপাক্ষিক বৈঠকের দিন জানানো হবে। যদিও, এই দাবি মানা না হলে আগামী ৮ জানুয়ারি থেকে বৃহত্তর আন্দোলনেরও ডাক দিয়েছে পড়ুয়ারা।

 

 

 

 

 

Comments :0

Login to leave a comment