Manab Mukherjee

লাল পতাকায় মুড়ে, আন্তর্জাতিকের সুরে শেষ যাত্রায় কমরেড মানব মুখার্জি

রাজ্য

মানব মুখার্জিকে শ্রদ্ধা জানাচ্ছেন নেতৃত্ব

লাল পতাকা, ইন্টারন্যাশনালের মাধ্যমে প্রয়াত মানব মুখার্জিকে শেষ শ্রদ্ধা জানানো হলো প্রমোদ দাশগুপ্ত ভবনে। পূর্বের সূচি অনুযায়ী বুধবার বেলা ১১:৩০ নাগাদ প্রয়াত নেতার মরদেহ এসে পৌঁছায় মুজফফর আহমেদ ভবনে। রাজ্য এসএফআই ডিওয়াইএফআই এর রাজ্য সদর দপ্তর দীনেশ মজুমদার ভবন থেকে মিছিল করে সিপিআই(এম) রাজ্য দপ্তর পর্যন্ত দেহ নিয়ে আসেন ছাত্র যুব কর্মীরা। মুজফফর আহমেদ ভবনে প্রয়াত নেতার দেহ লাল পতাকা দিয়ে ঢেকে দেন সিপিআই(এম) নেতা তথা বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিম সহ নেতৃত্ব। মুখার্জিকে শেষ শ্রদ্ধা জানান বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেমিল, রবীন দেব, সুজন চক্রবর্তী, শমীক লাহিড়ী, শ্রীদিপ ভট্টাচার্য, সুমিত দে, দেবলীনা হেমব্রম সহ রাজ্য সিপিআই(এম) নেতৃত্ব। এছাড়া বিভিন্ন জেলার পক্ষ থেকে তাঁকে শ্রদ্ধা জানানো হয়। সিপিআই(এম) এর সর্বভারতীয় সাধারন সম্পাদক সীতারাম ইয়েচুরির পক্ষ থেকে মাল্যদান করেন কেন্দ্রীয় কমিটির সদস্য শ্রীদিপ ভট্টাচার্য। ডিওয়াইএফআই এর প্রতিষ্ঠাতা সর্বভারতীয় সম্পাদক হান্নান মোল্লার পক্ষ থেকে মাল্যদান করেন ডিওয়াইএফআই এর সর্বভারতীয় সম্পাদক হিমগ্নরাজ ভট্টাচার্য, দুই পলিটিব্যুরো সদস্য ও প্রাক্তন ছাত্র নেতৃত্ব এমএ বেবি এবং নীলৎপল বসুর হয়ে মাল্যদান করেন ধ্রুবজ্যোতি সাহা এবং সৃজন ভট্টাচার্য।


দীনেশ মজুমদার ভবনে প্রয়াত নেতাকে শ্রদ্ধা জানান রাজ্যের ছাত্র আন্দোলনের অন্যতম প্রাক্তন নেতৃত্ব এবং গণআন্দোলনের নেতৃত্ব গৌতম দেব। এসএফআই এবং ডিওয়াইএফআই নেতৃত্বের পক্ষ থেকে তাঁকে সেখানে শ্রদ্ধা জানানো হয়।


দীনেশ মজুমদার ভবন থেকে দেহ নিয়ে আসা হয়েছে সিপিআই(এম) কলকাতা জেলা সদর দপ্তর প্রমোদ দাশগুপ্ত ভবনে। বেলা ২ টোয় প্রমোদ দাশগুপ্ত ভবন থেকে মরদেহ মিছিল করে কলকাতা বিশ্ববিদ্যালয় হয়ে নিয়ে যাওয়া হবে কলকাতা মেডিকেল কলেজ এবং হাসপাতালে। সেখানে তাঁর দেহ দান করা হবে।

 

 

Comments :0

Login to leave a comment