Minakshi Mukherjee

জনগণের পঞ্চায়েত গড়ে তোলার আহ্বান জাঙ্গিপাড়ার জনসভায়

জেলা

Minakshi Mukherjee

লুটেরা তৃণমূলকে হটাতে চাই,  বিজেপি-কে তাড়াতে চাই এবং আগামী পঞ্চায়েত নির্বাচনে পশ্চিমবাংলার বুকে দুর্নীতিমুক্ত জনগণের পঞ্চায়েত গড়ে তুলতে হবে। আর এই কাজে সকলকে ঐক্যবদ্ধভাবে লড়াই চালিয়ে যেতে হবে। সোমবার সিপিআই(এম) জাঙ্গিপাড়া এরিয়া কমিটির ডাকে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে জনগণের পঞ্চায়েত গড়ে তোলার আহ্বান জানিয়ে জাঙ্গিপাড়া বাজারে জনসভায় এই আহ্বান জানান বক্তারা। সভায় বক্তব্য রাখেন ডিওয়াইএফআই রাজ্য কমিটির সম্পাদক মীনাক্ষী মুখার্জি, পার্টির হুগলী জেলা সম্পাদক দেবব্রত ঘোষ ও পার্টিনেতা ফারুক লস্কর। সভা পরিচালনা করেন এরিয়া কমিটির সম্পাদক সুদীপ্ত সরকার। 


জনসভায় মীনাক্ষী মুখার্জি বলেন, লাল ঝান্ডা মানে আস্থা ফেরানো, লাল ঝান্ডা মানে ভরসা ফেরানো। আর তৃণমূল বলছে পড়াশুনা করতে হবে না! কারণ সাদা খাতা দিলে চাকরি হয়। পড়াশুনা করলে চাকরি হয় না। তৃণমূল এসব করছে তৃণমূলের ঝান্ডা ধরিয়ে দিতে, মদ ধরিয়ে দিতে, বোমা পিস্তল ধরিয়ে দিতে। যাতে তারা কয়লা পাচার, ভোট লুট , শিশু ও নারী পাচারে যুক্ত হয়ে যেতে পারে। এখানে একটা সরকার ছিলো প্রত্যন্ত এলাকায় গ্রামে স্কুল -কলেজ হাসপাতাল তৈরি করেছে। যত স্কুল বেড়েছে, তত স্কুলের চেয়ার বেড়েছে, দিদিমণি মাস্টার বেড়েছে।
তিনি বলেন, ‘আমরা খেটে খাওয়াদের পাশে আছি। লুটে খেতে দেব না।  স্কুল থেকে নাম কাটিয়ে চলে আসছে। কারণ সরকার নুন ভাতের সংস্থান টুকু করে দিতে পারছে না। চাকরি নেই। 
  মীনাক্ষী মুখার্জি আরও বলেন, এই সরকার ফেল করে গেছে। তাই তো লক্ষ লক্ষ ছেলেমেয়ে মাধ্যমিক পরীক্ষা দিতে চাইছে না। মীনাক্ষী মুখার্জি বলেন, আমাদের ঝান্ডা অতি সাধারণ কিছু নয়। এটা সারদা নারদ রাফায়েলের কেলেঙ্কারির টাকার বিনিময়ে এই ঝান্ডা আসেনি। এই ঝান্ডা অনেক গর্ব আত্মত্যাগের ঝান্ডা। আমরা আপনাদের বলতে চাই আমরা আপনাদের পাশে থাকবো। কিন্তু আমাদের লাল ঝান্ডার মান এতটুকুও কমতে দেবেন না।


সমাবেশে দেবব্রত ঘোষ বলেন, ‘এবারকার পঞ্চায়েত নির্বাচন অন্যরকম হবে। আপনারা অনেক নির্বাচন দেখেছেন ২০১৩ র পঞ্চায়েত দেখেছেন। ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচন দেখেছেন। এবার ২০২৩ সালের পঞ্চায়েত নির্বাচনও দেখবেন।। ২০২৩ সালে পঞ্চায়েত নির্বাচনে বামপন্থীদের উত্থান হবে। চোর ডাকাত পুলিশ কেউ কোনভাবে রুখতে পারবে না। আমরা বলছিনা মানুষ বলছেন তৃণমূল মানে হচ্ছে চোর। তৃণমূল মানে চাকরি চোর, জমি চোর, গোরু চোর, সোনা চোর, কয়লা চোর, তৃণমূল মানে হচ্ছে গোটা পশ্চিমবাংলাকে অন্ধকারের রাজত্বে নিয়ে যাওয়ার কারিগর। আমাদের রাজ্যে লক্ষ লক্ষ বেকার ছেলেমেয়েরা যখন হন্যে হয়ে ঘুরছে তাদের ভবিষ্যৎ ধ্বংস করে দিল তৃণমূল।

Comments :0

Login to leave a comment