NDA

এনডিএ সাংসদের সংযত থাকার বার্তা মোদীর

জাতীয়

এনডিএ সাংসদদের লোকসভায় সংযত থাকার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার এনডিএ সাংসদদের বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রীয় মন্ত্রী কিরন রিজিজু বলেন, ‘‘প্রধানমন্ত্রী এই বৈঠক থেকে সাংসদদের গুরত্বপূর্ণ বার্তা দিয়েছেন। তিনি সাংসদের বলেছেন সংসদে তাদের কর্তব্য পালন করতে।’’
উল্লেখ্য সোমবার রাষ্ট্রপতি ভাষণের ওপর বিরোধী দলনেতা রাহুল গান্ধী যখন আলোচনা করছিলেন তখন বার বার এনডিএ বেঞ্চ থেকে চিৎকার করা হচ্ছিল তার বলার সময় বাধা তৈরি করা হচ্ছিল। 
বিজেপির দাবি রাহুল গান্ধী সোমবার একাধিক বার নাকি অধ্যক্ষের দিকে থেকে মুখ ফিরিয়ে কথা বলেছেন। রাহুলের দীর্ঘ এক ঘন্টার বেশি সময় চলা বক্তৃতায় বহুবার তাকে বসে পড়তে হয়েছে এনডিএ সাংসদের আচরনের কারণে। সেই নিয়ে কোন কথা বলতে শোনা যায় সংসদ বিষয়ক মন্ত্রীর মুখে। 
সোমবার সংসদে রাহুলের বক্তৃতার সময় একাধিকবার বিরম্বনায় পড়তে হয় নরেন্দ্র মোদী, অমিত শাহদের। সাফাই দিতে উঠে দাঁড়াতে হয় একের পর এক কেন্দ্রীয় মন্ত্রীকে। গত দশ বছরের তুলনায় এবার লোকসভায় বিরোধীদের শক্তি বাড়ায় প্রথম থেকেই চাপে নরেন্দ্র মোদীর সরকার। বার বার অধিবেশন চলাকালিন সাংসদদের নিয়ে বৈঠক করতে হচ্ছে তাকে। 
রিজিজুর দাবি বিরোধীর মোকাবিলা করার জন্য এই বৈঠক না। সাংসদের উদ্বুদ্ধ করার জন্য বৈঠক ডেকে ছিলেন নরেন্দ্র মোদী। এখানেই প্রশ্ন উঠছে টিমকে ক্যাপ্টেন তখনই উদ্বুদ্ধ করেন যখন প্রতিপক্ষ তাকে চাপে ফেলে।

Comments :0

Login to leave a comment