TET MISMANAGEMENT

টেটে হয়রানি উত্তর থেকে দক্ষিণ; ক্যানসার আক্রান্তকে পুলিশ বলল, ‘নাটক করছেন’

রাজ্য জেলা কলকাতা

SSC TET RECRUITMENT SCAM WEST BENGAL জায়গায় জায়গায় হয়রানির অভিযোগ টেট পরীক্ষার্থীদের

তিনি ক্যানসারের শিকার। মাত্র ৫ মিনিট দেরি হয়েছিল তাঁর। সেই পুনম কুমারীকে পরীক্ষাকেন্দ্রে ঢুকতেই দেওয়া হলো না রবিবার। তিনি বারবার আকুতি জানানোয় শুনতে হয়েছে পুলিশের কটুক্তি — ‘আপনি নাটক করছেন।’


ঘটনাস্থল ছিল বাগবাজার মালটিপারপাস স্কুল। মহেশতলা থেকে সেই স্কুলে পরীক্ষা দিতে এসেছিলেন পুনম কুমারী। সঠিক সময়ে যানবাহন না পাওয়ায় পরীক্ষাকেন্দ্রে নির্দিষ্ট সময়ে পৌঁছাতে মাত্র ৫ মিনিট দেরি হয়েছিল তাঁর। অনেক অনুরোধ করার পরেও কিন্তু তাঁকে পরীক্ষা দিতে দেওয়ার অনুমতি দেওয়া হয়নি। তীব্র হতাশায় কান্নায় ভেঙে পড়েন তিনি। অনেক কষ্ট করে ভাইবোনদের মানুষ করার পাশাপাশি এমএ বিএড পাশ করেছিলেন তিনি। টেটের দিকে তাকিয়ে আশায় বুক বেঁধেছিলেন। সে আশা নির্মূল হয়ে গেছে পুলিশের বক্তব্যে। পুনম কুমারীর অভিযোগ, পুলিশ বলেছে, তিনি নাকি নাটক করছেন। 


মাত্র ৫ মিনিটের দেরি হওয়ায় আসানসোল কেন্দ্রে টেট দিতে পারেননি জামুরিয়ার বাসিন্দা বিশেষভাবে সক্ষম পরীক্ষার্থী অম্বিকা বাদ্যকর।


উত্তর দিনাজপুরের চোপড়ার বাসিন্দা এক আদিবাসী মহিলা পরীক্ষা দিতে না পেরে কান্নায় ভেঙে পড়েন। তাঁর নাম অনজিতা ওঁরাও। দু’মাসের কোলের শিশুকে কোলে করে পরীক্ষা দিতে এসেছিলেন তিনি। শেষ রক্ষা হয়নি। অল্প সময় দেরি হওয়ায় ডালখোলায় পরীক্ষাকেন্দ্রে তাঁকে ঢুকতে দেওয়াই হয়নি। 


হয়রানি, তীব্র মানসিক চাপের শিকার হওয়ার উদাহরণ খড়দার রুচিরা গুহঠাকুরতা। তিনি পৌঁছে যান বিষ্ণুপুর থানার আমতলায়। পরে সঠিক তথ্য জানতে পেরে আবার ফিরে আসেন খড়দায়। কিন্তু এরপর মাত্র আধঘণ্টা সময় পান পরীক্ষা দেওয়ার। পরীক্ষার পরে কান্নায় ভেঙে পড়েন তিনি। 

হাসনাবাদের বাসিন্দা পর্ণা দাস চলে যান আমতলার কল্যাণনগর স্কুলে। অ্যাডমিট কার্ডের ভুল ধরা পড়ায় তাড়তাড়ি খড়দার নির্দিষ্ট স্কুলে পৌঁছান তিনি।

এদিন সকালে সল্টলেকের একটি স্কুলের ঠিকানা নিয়েও ব্যাপক বিভ্রান্তি ছড়ায়। লবনহ্রদ বিদ্যাপীঠের ঠিকানা ভুল থাকায় সমস্যা তৈরি হয়। পরীক্ষার্থীদের অভিযোগ, সে সময়ে পর্ষদের কন্ট্রোল রুমে ফোন করেও কোনও সহায়তা পাননি তাঁরা। ফের ঠিকানা খুঁজে আসতে হয় নির্দিষ্ট স্কুলে। এরপর তাঁরা পরীক্ষা দেন।


এমন আরও ঘটনা এদিন ঘটেছে রাজ্যের বিভিন্ন জায়গায়।
 

Comments :0

Login to leave a comment