SFI-DYFI MARATHON

ছাত্র যুবদের উদ্যোগে যাদবপুরে ‘সম্প্রীতির ম্যারাথন’

খেলা কলকাতা

SFI DYFI MARATHON KOLKATA SPORTS FIGHT AGAINST COMMUNALISM ম্যারাথন বিজয়ীদের সঙ্গে ছাত্র যুব নেতৃত্ব

সারা বিশ্বেই সম্প্রীতি এবং সৌহার্দ স্থাপনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে থাকে ক্রীড়াক্ষেত্র। বর্তমান ভারতবর্ষে প্রতিদিন বাড়ছে ঘৃণার চাষ। সেই পরিস্থিতিতে এক দমকা তাজা বাতাস বয়ে আনার জন্য ক্রীড়াক্ষেত্রকেই বেছে নিলেন কলকাতা শহরের ছাত্র যুবরা। 

এসএফআই’র ১৭ তম সর্বভারতীয় সম্মেলনকে সামনে রেখে রবিবার যাদবপুরে সম্প্রীতির ম্যারাথনের আয়োজন করেন ছাত্র এবং যুবরা। এদিন ডিওয়াইএফআই যাদবপুর এবং এসএফআই যাদবপুর-বাঘাযতীন আঞ্চলিক কমিটির উদ্যোগে হওয়া এই ম্যারাথনে অংশ নেন বিভিন্ন বয়সের মোট ৫০জন প্রতিযোগী। গাঙ্গুলীবাগানের আইরিস হাসপাতালের সামনে থেকে শুরু হয় এদিনের ম্যারাথন। গাঙ্গুলীবাগান, বাঘাযতীন মোড়, যাদবপুর টিবি হাসপাতাল হয়ে ফের আইরিস হাসপাতালের সামনে এসে শেষ হয় ম্যারাথন দৌড়। যাত্রাপথের মোট দৈর্ঘ ছিল ৪ কিলোমিটার। রবিবার সকাল সাড়ে সাতটার সময় পতাকা উত্তোলন করে ম্যারাথনের সূচনা করেন হিমঘ্নরাজ ভট্টাচার্য, মীনাক্ষি মুখার্জি এবং পৌলবী মজুমদার। 

এদিনের ম্যারাথনে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় হয়েছেন যথাক্রমে অয়ন চৌধুরী, অরুময় পাত্র এবং শুভায়ন দাস। এসএফআই-ডিওয়াইএফআই’র তরফে তাঁদের হাতে স্মারক এবং পুরষ্কার তুলে দেওয়া হয়। 

এদিনের কর্মসূচিতে এসএফআই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির প্রাক্তন সভাপতি সুদীপ সেনগুপ্ত, ডিওয়াইএফআই’র সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিমঘ্নরাজ ভট্টাচার্য, ডিওয়াইএফআই’র পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক মীনাক্ষি মুখার্জি, রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা, পৌলবী মজুমদার, মহম্মদ আতিফ নিসার সহ ছাত্র-যুব নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। এর পাশাপাশি যাদবপুর অঞ্চলের ক্রীড়াপ্রেমী মানুষও ম্যারাথনে অংশগ্রহণকারীদের শুভেচ্ছা জানাতে উপস্থিত ছিলেন। 

এপ্রসঙ্গে ছাত্র যুব নেতৃত্ব জানিয়েছেন, ১৯৯২ সালের ৬ ডিসেম্বর উত্তরপ্রদেশের বাবরি মসজিদ ধ্বংস করে উগ্র হিন্দুত্ববাদীরা। তারপর থেকেই ভারতবর্ষের সমাজ, সংষ্কৃতি এবং রাজনৈতিক ভাষ্যের আমূল বদল ঘটে। এই পরিস্থিতি বদলের জন্য প্রয়োজন সুস্থ সমাজিক বিকাশের। এদিনের ম্যারাথন থেকে সেই বার্তা দেওয়ার চেষ্টা করা হয়। 

 

 

                                                                                                                                                                                                     

 

 

 

Comments :0

Login to leave a comment