Group-c recruitment curruption

শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগে বেনজির দুর্নীতি তৃণমূলের

কলকাতা

তৃণমূল সরকারের বেলাগাম দুর্নীতি শিক্ষক ও শিক্ষাকর্মী নিয়োগ প্রকৃয়ায়। শুক্রবার গ্রুপ সি’তে ৮৪২ জনের চাকরি বাতিল করল কলকাতা হাইকোর্ট। এদিন পর্যন্ত গ্রুপ সি, গ্রুপ ডি, প্রাথমিক ও নবম-দশম মিলিয়ে চাকরি বাতিল হয়েছে প্রায় ৩,৬২৩ জনের। গ্রুপ সি-তে ৮৪২ জনের, গ্রুপ ডি-তে বাতিল হয়েছে ১ হাজার ৯১১ জনের, প্রাথমিকে ২৫২ জনের ও নবম-দশমে ৬১৮ জনের চাকরি বাতিলের নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।


শনিবার দুপুর ১২টার মধ্যে সুপারিশপত্র বাতিল করেন কমিশন। আদালতের নির্দেশে আগামীকাল বিকেল ৩টের মধ্যে ভুয়ো নিয়োগপত্র বাতিল করবে মধ্যশিক্ষা পর্ষদ। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন আগামী ১০ দিনের মধ্যে ওয়েটিং লিস্ট থেকে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে। র্যা ঙ্ক জাম্প-সহ অন্য দুর্নীতির কারণে ওয়েটিং লিস্টে থাকলে, কাউন্সেলিংয়ে নয় বরং সরাসরি নিয়োগ করতে হবে।


যে সব ক্ষেত্রে কাউন্সেলিং দরকার সেক্ষেত্রে ২৫ মার্চের মধ্যে শেষ করতে হবে। ২০১৬ র নিয়োগ প্রক্রিয়ায় গ্রুপ সি-তে চাকরি পান ২০৩৭ জন, তার মধ্যে চাকরি গেল ৮৪২ জনের। এছাড়াও যারা 'চাকরিচ্যুত তারা কেউ স্কুলে ঢুকতে পারবেন না, স্কুলের জিনিসে হাতও দিতে পারবেন না'। চাকরিচ্যুতদের বেতন ফেরতের বিষয় নিয়ে পরে সিদ্ধান্ত নেবে বলে জানাল হাইকোর্ট।

Comments :0

Login to leave a comment