CABINET RE-SHUFFLE

রদবদল হল রাজ্য মন্ত্রীসভায়

রাজ্য কলকাতা

CPIM BJP RSS TMC WEST BENGAL POLITICS BENGALI NEWS

রাজ্য মন্ত্রীসভায় বড়সড় রদবদল হল সোমবার। বাবুল সুপ্রিয়কে সরিয়ে রাজ্যের নতুন পর্যটনমন্ত্রী হলেন ইন্দ্রনীল সেন। সব মিলিয়ে মোট ৬টি দপ্তরে এদিন রদবদল হয়েছে। এদিন নবান্নে সাংবাদিক সম্মেলন করে রদবদলের খবর জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 

এতদিন পর্যটনের পাশাপাশি তথ্য প্রযুক্তি দপ্তর সামলাতেন বাবুল। সেটির কোনও বদল ঘটেনি। পর্যটন সরিয়ে তাঁকে অপ্রচলিত শক্তি দপ্তরের বর্ধিত দায়িত্ব দেওয়া হয়েছে। 

রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে শিল্প পুনর্গঠন দপ্তরের বর্ধিত দায়িত্ব দেওয়া হয়েছে। এর পাশাপাশি সমবায় দপ্তর থেকে সরিয়ে অরূপ রায়কে খাদ্য প্রক্রিয়করণ দপ্তরের দায়িত্ব দেওয়া হয়েছে। তাঁর জায়গায় এসেছেন পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী প্রদীপ মজুমদার। 

এতদিন খাদ্য প্রক্রিয়াকরণ বিভাগ সামলাচ্ছিলেন গোলাম রব্বানি। তাঁকে দপ্তরচ্যুৎ করা হলেও তাঁর মন্ত্রীত্ব কাড়া হয়নি। তিনি দপ্তরহীন মন্ত্রী হিসেবে বহাল থাকবেন বলে জানিয়েছেন মমতা ব্যানার্জি। 

প্রসঙ্গত, ২০১৪ সাল থেকে বিজেপির টিকিটে আসানসোল থেকে সাংসদ হয়েছেন বাবুল সুপ্রিয়। ২০২১ সালের বিধানসভা নির্বাচনেও তিনি বিজেপির টিকিটে প্রতিদ্বন্দিতা করেন। যদিও পরাজিত হন। এরপরেই তিনি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন, এবং সরাসরি মন্ত্রীত্ব পান। 

 

Comments :0

Login to leave a comment