Wrestler Protest

ব্রিজভূষণের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগ এফআইআরে যুক্ত করলেন কুস্তিগিররা

জাতীয়

বিজেপি সাংসদ এবং সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিং এর বিরুদ্ধে ১০টি নিগ্রহের ঘটনার কথা তুলে ধরলেন সাক্ষী মালিকরা। সূত্রের খবর ব্রিজভূষণের বিরুদ্ধে যেই দুটি এফআইআর দায়ের করা হয়েছে তাতে ১০টি ঘটনার কথা উল্লেখ করেছেন কুস্তিগরিরা। 
কুস্তিগিরদের পক্ষ থেকে এফআইআরে বলা হয়েছে যে বিজেপি সাংসদ একাধিক সময় মহিলা কুস্তিগিরদের বিভিন্ন আপত্তিকর প্রশ্ন করতেন। প্রথম এফআইআর ছয় জন কুস্তিগির মিলিত ভাবে করেছেন। সেখানে একজন উল্লেখ করেছেন যে, ব্রিজভূষণ তাঁর শ্বাস প্রশ্বাস দেখার নাম করে একাধিকবার তাঁর পেটে হাত দিয়েছেন। কোচের অনুপস্থিতির সুযোগ নিয়ে ব্রিজভূষণ এই সব করেছে বলে এফআইআরে উল্লেখ করা হয়েছে।


দ্বিতীয় ঘটনায় বলা হয়েছে যে, এক কুস্তিগিরকে চিকিৎসার সুযোগ সুবিধা দেওয়ার কথা বলে জোড় করে শারীরিক সম্পর্ক তৈরি করার চেষ্টা করেন এই বিজেপি নেতা। কুস্তিগিরদের পক্ষ থেকে যেই ঘটনা গুলি এফআইআরে উল্লেখ করা হয়েছে তার প্রতিটাই শ্লীলতা হানীর ঘটনা। হয় কখনও কোচের অনুপস্থিতিতে মহিলা কুস্তিগিরের জামার ভিতর হাত ঢুকিয়ে দেওয়া। চিকিৎসার সুযোগ দেওয়ার বিনিময় শারিরীক সম্পর্ক স্থাপন করার চেষ্টা। বা কখনও হোটেলে খেতে নিয়ে গিয়ে সেখানে শারিরীক ভাবে হেনস্তা করা। 
ব্রিজভূষণের পাশাপাশি সংগঠনের সম্পাদক বিনোদ তোমারের নামেও অভিযোগ দায়ের করেছেন কুস্তিগিররা। এক কুস্তিগির উল্লেখ করেছেন যে তোমার দিল্লিতে তার অফিসের ভিতর জোড় করে তার সাথে শারিরীক সম্পর্ক তৈরি করার চেষ্টা করেছিলেন। তার কথায় সেদিন ওই অফিসে তার ভাই সাথে থাকলেও তোমার তার ভাইকে অফিসে ঢুকতে দেয়নি। হাতে ঢোকার অনুমতি দিয়ে ঘরের দরজা বন্ধ করে শারিরীক ভাবে তাকে হেনস্তা করে। 


ব্রিজভূষণের বিরুদ্ধে ভারতীয় দ্বন্দবিধির ৩৫৪, ৩৫৪এ, ৩৫৪ডি এবং ৩৪ ধারা এফআইআরে উল্লেখ করা হয়েছে। এছাড়া পকসো আইনও উল্লেখ করা হয়েছে।
গত জানুয়ারি মাস থেকে পদক জয়ী কুস্তিগিররা দিল্লিতে ব্রিজভূষণের গ্রেপ্তারি এবং শাস্তির দাবিতে লাগাতার জন্তর মন্তরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। দিল্লি পুলিশের দাবি ব্রিজভূষণের বিরুদ্ধে কোন নির্দিষ্ট অভিযোগ নেই তাই তারা তার বিরুদ্ধে কোন পদক্ষেপ নিতে পারছে না। এদিন ব্রিজভূষণের বিরুদ্ধে একাধিক অভিযোগ সামনে এনেছে কুস্তিগিররা।

Comments :0

Login to leave a comment