MALDAH WBMSRU Security Guard

মেডিক্যাল কর্মী ধর্মঘটের প্রস্তুতি, মালদহে সম্মেলন সুরক্ষাকর্মীদেরও

জেলা

রবিবার মালদহে মেডিক্যাল ও সেলস কর্মীদের সম্মেলন। ছবি: উৎপল মজুমদার

২০ ডিসেম্বর দেশজুড়ে ধর্মঘটের ডাক দিয়েছেন মেডিক্যাল ও সেলস কর্মীরা। জেলায় তার প্রস্তুতিতে রবিবার কনভেনশন হয়েছে মালদহে।
এদিন কর্মচারী ভবনে ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল এন্ড সেলস রিপ্রেজেন্টেটিভ ইউনিয়নের মালদহ জেলা কমিটির আহ্বানে হয়েছে। ধর্মঘটের সমর্থনে প্রস্তাব পেশ করেন জেলার অন্যতম সহ-সম্পাদক কমল ঘোষ। সমর্থনে বক্তব্য রাখেন জেলা সম্পাদক রাণাপ্রতাপ সরকার ও জেলার ৭টি গণসংগঠনের নেতৃত্ব। এছাড়া কনভেনশনে উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সম্পাদক শুভেন্দু সরকার ও ডাঃ বিমল সরকার।
ওষুধের দাম একদিকে সাধারণের নাগালের বাইরে। আরেকদিকে মেডিক্যাল ও সেলস কর্মীরা নিয়মিত নিপীড়নের শিকার। ওষুধ ব্যবসায়ী কর্পোরেটদের স্বার্থে চলছে দেশ। তার বিরুদ্ধে লড়াইয়ে মেডিক্যাল ও সেলস কর্মীরা। 
মালদহেই বেসরকারি এজেন্সির সুরক্ষা কর্মীদের জেলা সম্মেলন হয়েছে এদিন। সিআইটিইউ অনুমোদিত মালদহ জেলা সিকিউরিটি এ্যান্ড এ্যালায়েড সার্ভিসেস ওয়ার্কমেন্স ইউনিয়নের জেলা তৃতীয় সম্মেলন হয় সিআইটিইউ মালদহ জেলা দপ্তর মনোরঞ্জন রায় ভবনের সভাকক্ষে। সম্মেলন উদ্বোধন করেন অজয় খাঁ। অভিনন্দন জানিয়ে ভাষণ দেন সিআইটিইউ-র জেলা সভাপতি প্রণব দাস। প্রতিবেদন পেশ করেন দীপঙ্কর চৌধুরী। 
ঠিকাদারি প্রথা বাতিল করে স্থায়ী নিয়োগ, মাসে ন্যুনতম ২৬ হাজার টাকা বেতন, দ্রব্যমূল্য বৃদ্ধির সাথে সমতা রেখে বেতন বৃদ্ধি, সমস্ত রকম পোষাক, উৎসব অনুদান ও বিধি অনুযায়ী ছুটির দাবি করা হয়েছে। 
১৫ জনের জেলা কমিটি নির্বাচিত হয়েছে। সভাপতি, সম্পাদক ও কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন যথাক্রমে অজয় খাঁ, দীপঙ্কর চৌধুরী ও মনোজ সরকার। সম্মেলন পরিচালনা করেন দীপঙ্কর চৌধুরী  গৌতম দাস ও অনুপম গুণ।

Comments :0

Login to leave a comment