North Bengal Weather

বৃষ্টিতে ভিজল ডুয়ার্স

জেলা

North Bengal Weather


যদিও এইসময় ডুয়ার্সে সাধারণত বৃষ্টি হয় না। তবুও পূর্বাভাস ছিল আবহাওয়া দপ্তরের দার্জিলিং সহ পার্বত্য এলাকায় বৃষ্টি হতে পারে। মঙ্গলবার বিকালে ফ্রেব্রুয়ারির শুরুতেই কালিম্পং জেলার গরুবাথান ব্লক সহ পাহাড় সংলগ্ন ডুয়ার্স এলাকায় এক পশলা বৃষ্টি হয়ে গেল। এতেই উচ্ছ্বাস দেখা গেছে চা বলয়ে।

 


গত দুই মাসের বেশি সময় ধরে ডুয়ার্স সহ পাহাড়ি এলাকায় বৃষ্টির দেখা মেলেনি। কুয়াশা ও ঠান্ডা থাকলেও আকাশ কয়েকদিন ধরে ঘোলাচ্ছিল। বৃষ্টির অভাবে নদী ও ঝোড়া গুলি শুখিয়ে গেছে। মাটির জলের স্তর দ্রুত নিচে নামতে শুরু করে দিয়েছিল। অনেক এলাকায় কুয়োর জল শুখিয়ে গিয়েছিল। সব চাইতে সমস্যায় পড়েছিল চা বাগান গুলি। এই সময় চা গাছের কলম করে সার ও সেচ দিতে হয়। সেচ দিতে প্রচুর জলের দরকার। এর জন্য প্রচুর ব্যয় হয়।


এদিন বৃষ্টির কিছু চা বাগানে বৃষ্টি হওয়ায় খুশি দেখা গেল। যদিও বেশিরভাগ বাগানে বৃষ্ঠি হয়নি। তবুও সবাই আশায় বুক বাধছে। মেটেলি ব্লকের চিলৌনি চা বাগানের এক ম্যানেজার জানান, সামান্য বৃষ্টি হয়েছে। মাটি ভিজেছে। আগামী কয়েকদিন যদি বৃষ্টি হয় তবে সেচ দিতে হবেনা। এখন কচি পাতা এসেছে তাই বৃষ্টির খুব দরকার। বৃষ্টির ফলে স্বাভাবিকভাবেই তাপমাত্রা ফের কমতে পারে বলেই মনে করা হচ্ছে।

Comments :0

Login to leave a comment