THREAT CULTURE SFI

‘থ্রেট কালচার’ হটাতে সব ক্যাম্পাসে নির্বাচনের দাবি এসএফআই’র

রাজ্য

সাগর দত্ত মেডিক্যাল কলেজে ‘থ্রেট কালচার’ বিরোধী স্লোগান।

রাজ্যের বিভিন্ন কলেজ ক্যাম্পাসে 'থ্রেট কালচার' ও 'দুর্নীতির সিন্ডিকেট' আমদানি করেছে তৃণমূল ছাত্র পরিষদ। থ্রেট কালচার, ক্যাম্পাসে নৈরাজ্য ঠেকাতে গণতান্ত্রিক পদ্ধতিতে ছাত্র সংসদ নির্বাচনের দাবি জানালো এসএফআই। 
এসএফআই রাজ্য কমিটির একটি প্রেস বিবৃতিতে বলা হয়েছে, " ২০১১ সালের পর থেকেই রাজ্যের শাসক দলের প্রত্যক্ষ মদতে থ্রেট কালচার চালাচ্ছে তৃণমূল ছাত্র পরিষদ। তাদের মতের বিরুদ্ধে গেলে শারীরিক আক্রমন ও রাগিং শিকার হতে হয়েছে সাধারণ ছাত্রছাত্রীদের। আক্রমণ থেকে বাদ যায়নি অধ্যাপকরাও। ক্যাম্পাসে ধর্ষণের হুমকি, ধর্ষণ, শ্লীলতাহানির ঘটনার মুখোমুখি হয়েছে ছাত্রীরাও।"
সম্প্রতি রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজগুলিতে যে থ্রেট কালচার চলত আরজি করে চিকিৎসক ছাত্রী ধর্ষণ ও খুনের ঘটনার পরিপ্রেক্ষিতে সামনে এসেছে। বর্ধমান মেডিক্যাল কলেজের তৃণমূল ছাত্র পরিষদের নেতা বীরুপাক্ষ বিশ্বাস ও অভীক দে-র নামে উঠে এসেছে থ্রেট সিন্ডিকেট চালানোর একাধিক অভিযোগ। শুধু বর্ধমান মেডিক্যাল কলেজ নয় রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজে এই রকম নানান ঘটনার কথা সামনে আসছে। এসএফআইয়ের বক্তব্য, "ক্যাম্পাসে ভয়ের পরিবেশ তৈরি করে এরা ছাত্রছাত্রীদের কথা বলার অধিকার থেকে বঞ্চিত করছে। এসএফআই সবসময় ক্যাম্পাসের ভিতরে এবং বাইরে ছাত্রছাত্রীদের নিরাপত্তার দাবিতে লড়াই করেছে। আসলে ক্যাম্পাসগুলোতে এই অরাজকতা সৃষ্টির কারণ দীর্ঘদিন ছাত্র সংসদ নির্বাচন সরকারি মদতে স্থগিত রাখা। গায়ের জোরে ক্ষমতা দখল করে শাসকদল থ্রেট কালচারকে অক্সিজেন জুগিয়ে চলেছে বছরের পর বছর।"
সমস্ত রকমের দুর্নীতির সিন্ডিকেটের বিরুদ্ধে, থ্রেট কালচারের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে আহ্বান জানিয়েছে এসএফআই।

Comments :0

Login to leave a comment