RANIGANJ SEXUAL HARASSMENT

যৌন নিগ্রহে দায়ী তৃণমূল নেতাকে ধরার দাবিতে বিক্ষোভ রানিগঞ্জে

রাজ্য

অভিযুক্ত শ্যাম পুরির সঙ্গে তৃণমূলের জেলা সভাপতি ও পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন চক্রবর্তীর এই ছবি ছড়িয়ে পড়েছে।

কলেজ ছাত্রীকে যৌন নিগ্রহ করলেও তৃণমূল ছাত্র পরিষদের নেতাকে ধরেনি পুলিশ। স্থানীয় বিধায়কের সঙ্গে অভিযুক্ত শ্যাম পুরির ছবিও ছড়িয়ে পড়েছে। দ্রুত গ্রেপ্তারের দাবিতে সোমবার রানিগঞ্জ পুলিশের কাছে ডেপুটেশন দিল ছাত্র-যুব-মহিলা সংগঠন। 
রানিগঞ্জ টিডিবি কলেজে ছাত্রীর যৌন হেনস্থার প্রতিবাদে সরব রানিগঞ্জ। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে সোচ্চার হলো এসএফআই, ডিওয়াইএফআই ও সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি। 
সোমবার প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করেই তিন সংগঠনের রানিগঞ্জ লোকাল কমিটি স্তরের ছাত্র-যুব-মহিলারা প্লাকার্ড, ব্যানার, পোস্টার নিয়ে মিছিল করে এসে রানিগঞ্জ পুলিশের কাছে ডেপুটেশন দেন। ছিলেন রজনি পাশোয়ান, কৃষ্ণা দাশগুপ্ত, চণ্ডী গোস্বামী ও আকাশ ভট্টাচার্য। ডেপুটেশন চলাকালীন থানার বাইরে 'থ্রেট কালচার' বন্ধের সাথে দোষীদের শাস্তির আওয়াজ তুলে চলে বিক্ষোভ। "উই ডিমান্ড জাস্টিস" দাবি তুলে বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন ছাত্রনেতা সুকান্ত চ্যাটার্জি, যুবনেতা গৌরব ধল্ল ও মহিলানেত্রী কৃষ্ণা দাশগুপ্ত। 
সোমবার ডেপুটেশন দিতে এসে নেতৃবৃন্দ বলেন, গত শনিবার রানিগঞ্জ টিডিবি কলেজের কর্মাসের এক ছাত্রীকে যৌন নিগ্রহের তৃণমূলের ছাত্র পরিষদের নেতা শ্যাম পুরির  বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ প্রকাশ্যে এলে এখনও পুলিশ তাকে গ্রেপ্তার করেনি। অভিযুক্ত পলাতক তৃণমূলের ছাত্রনেতার মাথায় তৃণমূল বিধায়কদের  হাত রয়েছে। 
ছাত্র যুব নেতারা বলেন, অভিযুক্ত শ্যাম পুরির সঙ্গে তৃণমূলের বিধায়কের ছবিও সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। আর জি কর ঘটনার দেড় মাসেরও কম সময়ে মধ্যে রানিগঞ্জের কলেজে এই ঘটনা। বহিরাগত তৃণমূলের  ছাত্রনেতাদের ছাত্রীর থেকে টাকা চাওয়া ও যৌন হেনস্থা রাজ্যের প্রশাসনের দুর্নীতি ও অপরাধীদের আড়াল করার ঘটনাকে বেআব্রু করেছে। ছাত্রীদের নিরাপত্তা কোথায় প্রশ্ন তুলে এই ঘটনায় খনি অঞ্চলের সাথে সারা জেলাবাসী রাজ্য প্রশাসনের প্রতি ধিক্কার জানিয়েছে। সাধারণ নাগরিকরা বলেন, রাস্তায় নেমেই বিচারের দাবিতে আন্দোলন চলবে।

Comments :0

Login to leave a comment