US PRESIDENTIAL ELECTION

অ্যারিজোনায় কমলার নির্বাচনী কার্য্যালয়ে বন্দুকবাজের হামলা

আন্তর্জাতিক

প্রথমে ট্রাম্প। এবার কমলা হ্যারিস। ফের বন্দুকবাজদের নিশানা হলেন মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের আরও এক প্রার্থী। তবে হ্যারিসকে লক্ষ করে গুলি করা হয়। গুলি চলেছে অ্যারিজোনায় তার নির্বাচনী কার্যালয়কে লক্ষ করে।  
মার্কিন সংবাদমাধ্যম সূত্রে খবর সোমবার রাতে ওই অফিস লক্ষ করে গুলি করা হয়েছে। কিছু বুলেটও পাওয়া গিয়েছে। তবে এই ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। রায়ান কুক নামে মার্কিন প্রশাসনের এক আধিকারিক সেই দেশের সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, রাতে সেখানে কেউ না থাকায় খোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে এই ঘটনা প্রশাসনের চিন্তার কারণ বাড়িয়েছে। 
গোটা বিষয়টি প্রশাসনের পক্ষ থেকে খতিয়ে দেখা হচ্ছে তার সাথে দপ্তরের কর্মীদের নিরাপত্তা এবং আশে পাশে থাকা মানুষদের নিরাপত্তাও বাড়ানো হয়েছে। ওই একই দপ্তরে গত ১৬ সেপ্টেম্বর বন্দুকবাজের হামলা হয়েছিল বলে জানা গিয়েছে। 
নভেম্বরে মার্কিন যুক্তরাষ্ট্রে রাষ্ট্রপতি নির্বাচন। ট্রাম্প বনাম হ্যারিস। কমলা হ্যারিস অ্যারিজোনায় প্রচারের যাওয়ার আগে পরপর এই দুটি বন্দুকবাজের হামলা প্রশাসনের চিন্তা বাড়িয়েছে। এর আগে প্রচার চলাকালিন বন্দুকবাজের গুলিতে আহত হয়েছিলেন ট্রাম্প। কান ঘেঁষে গুলি বেড়িয়ে গিয়েছিল তার। রক্তাক্ত হয়েছিলেন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি।

Comments :0

Login to leave a comment