INDIA VS NEW ZEALAND 3RD T-20

গিলের শতরান, দাপুটে জয় ভারতের

খেলা

INDIA NEW ZEALAND T-20 MATCH CRICKET SPORTS BENGALI NEWS

ব্যাট হাতে শুভমান গিলের দাপট। তাঁর ৬৩ বলে ১২৩ রানের ইনিংসে ভর করেই  ২০ ওভারে ২৩৪ রান করল টিম ইন্ডিয়া। সেই রান তাড়া করতে নেমে ৬৬ রানেই অল আউট হয়ে যায় নিউজিল্যান্ড। এই জয়ের ফলে ৩ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয় পেল ভারত। 

ভারত-নিউজিল্যান্ড তৃতীয় টি-২০ ম্যাচে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মুখোমুখি হয় দুইদল। এই ম্যাচে নামার আগে ৩ ম্যাচের সিরিজে দুইদল  ১টি করে ম্যাচ জিতেছিল। ফলে সিরিজ নির্ণায়ক ম্যাচ নিয়ে প্রথম থেকেই চড়ছিল উত্তেজনার পারদ। সেই উন্মাদনাকে সঙ্গী করে মাঠে ভিড় জমান ১ লক্ষের কাছে দর্শক। 

এদিন টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক মিশেল স্যান্টনার। প্রথমে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা যদিও খুব একটা ভালো হয়নি। দলীয় স্কোর ৭ রানের মাথায় প্যাভেলিয়নে ফেরত যান ওপেনার ইশান কিষাণ। এরপর তিন নম্বরে নামা রাহুল ত্রিপাঠীর সঙ্গে জুটি বেঁধে দলকে টানতে শুরু করেন শুভমান গিল। 

শুভমান গিল ৬৩ বলে ১২৩ রানে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে সাজানো ছিল ১২ চার এবং ৭টি ছয়। এদিন গিলের স্ট্রাইক রেট ছিল ২০০। এদিন রাহুল ২২ বলে ৪৪ রান করেন। রাহুল এবং শুভমান ছাড়াও অধিনায়ক হার্দিক পান্ডিয়া ১৭ বলে ৩০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। তুলনায় কিছুটা ম্রিয়মান ছিলেন সূর্যকুমার যাদব, দর্শকদের পছন্দের ‘স্কাই’। তিনি ১৩ বলে ২৪ রান করেন। 

নিউজিল্যান্ডের হয়ে মাইকেল ব্রেসওয়েল, ব্লেয়ার টিকনার, ঈশ সোধী এবং ড্যারেল মিশেল ১টি করে উইকেট নেন। 

জবাবে ব্যাট করতে নেমে ১০ রানের মধ্যেই ৪ উইকেট হারায় নিউজিল্যান্ড। ৩,১,০ এবং ২ রানে প্যাভেলিয়নে ফেরত যান ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, মার্ক চ্যাপম্যান এবং গ্লেন ফিলিপস। তারপর ড্যারেল মিশেল এবং মিশেল স্যান্টনার পালটা লড়াই ফিরিয়ে দেওয়ার চেষ্টা করেও ব্যার্থ হন। নিউজিল্যান্ড ইনিংসের সর্বোচ্চ ৩৫ রানও করেন ড্যারেল মিশেল। 

ভারতের হয়ে ৪টি উইকেট নেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। এছাড়া অর্শদীপ সিং, উমরান মালিক এবং শুভম মাভি ২টি করে উইকেট নেন। 

Comments :0

Login to leave a comment