INDIAN BADMINTON

অস্ট্রেলিয়ান ওপেনে পিছু হঠল ভারত

খেলা

badminton india sports আমোট ইজরায়েল জুনিয়র ইন্টারন্যাশনালে অন্বেষা

বৃহষ্পতিবার অস্ট্রেলিয়ান ওপেন সুপার ৩০০ ব্যাডমিন্টন প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিলেন ভারতের অন্বেষা গৌড়া। তিনি মহিলাদের সিঙ্গল্‌স বিভাগে অংশ গ্রহণ করেছিলেন। মালেশিয়ার জিন ওয়েই গো’র কাছে ৭-২১ এবং ১৩-২১ ব্যবধানে পরাজিত হন অন্বেষা। অস্ট্রেলিয়ায় কাঙ্খিত সাফল্য না মিললেও, মোটের উপর ২০২২ মরশুম ভালোই কেটেছে অন্বেষার। 

১৪ বছরের এই টেনিস খেলোয়াড় চলতি বছরে ইবেরড্রোলা স্প্যানিশ জুনিয়র ইন্টারন্যাশনাল্‌স, ফারো গেম্‌স জুনিয়র ইন্টারন্যাশনাল, এফজেড ফোর্জা স্টকহোল্‌ম জুনিয়র এবং আমোট ইজরায়েল জুনিয়র ইন্টারন্যাশনাল সহ মোট চারটি টুর্নামেন্টে জয়ী হন। এর পাশাপাশি বুলগারিয়া এবং ডেনমার্কের জুনিয়র প্রতিযোগিতার ফাইনালে উঠে পরাজিত হন অন্বেষা।

অন্বেষার পাশাপাশি ব্যর্থ হয়েছেন ভারতের বাকি শাটলাররাও।  বৃহস্পতিবার চোটের জন্য অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার করেন ভারতের শীর্ষ বাছায় সমীর ভার্মা। চলতি মাসে হাইলো ওপেনের প্রথম ম্যাচে চোট পান সমীর। এছাড়াও প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছেন সিমরান সিংহি এবং রিতিকা ঠাকরের জুটি। চীনা তাইপে’র লি চিয়া সিন এবং টেঙ চুন সুন জুটির কাছে ১৬-২১ এবং ১৪-২১ ব্যবধানে পরাজিত হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যান ঋতুপর্ণা পন্ডা এবং শ্বেতাপর্ণা পন্ডার জুটি। 

 

 

Comments :0

Login to leave a comment