TMC MLA

অনুদান নিলে টাঙাতে হবে মুখ্যমন্ত্রীর ছবি, ভাতারে নির্দেশ তৃণমূল বিধায়কের

জেলা

অনুদানে টাকা নিলে মণ্ডপে টাঙাতে হবে মুখ্যমন্ত্রীর ছবি। এমনই নির্দেশ দিলেন পূর্ব বর্ধমানের ভাতারের বিধায়ক। অনুদান বিলির মঞ্চ থেকে বিভিন্ন পুজো কমিটির উদ্দেশ্যে এই নির্দেশ ঘোষণা করেছেন তৃণমূলের এই বিধায়ক মানগোবিন্দ অধিকারী। 
বিদ্যুৎ বিলের ছাড়ের সঙ্গে চলতি দুর্গাপুজোয় রাজ্য সরকার ৮৫ হাজার টাকা করে অনুদান দেবে পুজো কমিটিগুলিকে। এই বছর এমন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।  গত বছর এই অনুদান ছিল ৭০ হাজার। রাজ্যের প্রায় ৪৩ হাজার পুজো কমিটি এই অনুদান পাবে। প্রায় ৩৬৫ কোটি টাকা খরচ হবে জানানো হয় সরকারের তরফে। পুজোর জন্য অনুদানের টাকা পাঠানোর জন্য রাজ্য সরকার ব্যবহার করে পুলিশকে। কলকাতা পুলিশ ও জেলা পুলিশের মাধ্যমে এলাকার সরকার চিহ্নিত ক্লাবগুলির কাছে পৌঁছে যায় অনুদানের টাকা। 
পূর্ব বর্ধমানের ভাতার থানায় মঞ্চ বেঁধে পুজো কমিটিগুলিকে পুজোর অনুদান দেওয়ার ব্যবস্থা করা হয় প্রশাসনের পক্ষ থেকে। সেখানে ছিলেন পুলিশ প্রশাসনের শীর্ষ কর্তারা। সেই মঞ্চে বিধায়কের নিদান, মুখ্যমন্ত্রীর ছবি মণ্ডপে না টাঙালে অনুদানের টাকা নেবেন না। যারা টাকা নেবেন তাদের মুখ্যমন্ত্রীর ছবি টাঙাতে হবে বাধ্যতামূলকভাবে। এই টাকা মুখ্যমন্ত্রী দিচ্ছেন। যে দলের হোক না কেন, টাকা নিতে হলে ছবি টাঙাতেই হবে মুখ্যমন্ত্রীর। 
ভাতারের বিধায়ক বলেছেন, দিদি যে টাকা দিচ্ছেন তার ছবি প্যান্ডেলে থাকা উচিত। টাকা নিলে মুখ্যমন্ত্রীর ছবি টাঙাতে অসুবিধা কোথায়? টাকা নেবেন না, ছবিও টাঙাতে হবে না। বিধায়কের এমন মন্তব্যে রীতিমত ক্ষোভ ছড়িয়েছে ভাতারে। অনুদানের শর্ত হিসাবে মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া সরকারের বিভিন্ন দপ্তরের ফ্লেক্স প্যান্ডেলে টাঙাতে হয় পুজো উদ্যোক্তাদের। অনেক পুজো কমিটি শাসকদলের এই নির্দেশে অখুশি।

Comments :0

Login to leave a comment